8.9 C
New York
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
spot_img

এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে শাহীন আকতার রেণীর অভিনন্দন

স্টাফ রিপোর্টার, রাজশাহী: উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান (মাদ্রাসা ও কারিগরি) পরীক্ষায় অংশগ্রহণকারী এবং উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিশিষ্ট সমাজসেবী, নারীনেত্রী ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী।

বুধবার (৮ ফেব্রুয়ারি) এক অভিনন্দন বার্তায় শাহীন আকতার রেণী বলেন; মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে ঐতিহাসিক ও সুদূরপ্রসারী শিক্ষা সংস্কারের পথ দেখিয়েছেন সেই আলোকে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগোপযোগী, আধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন, চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী শিক্ষানীতি প্রণয়ন করে দেশের শিক্ষাব্যবস্থা পরিচালনা করছেন। বর্তমান সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় শিক্ষা বাজেট বৃদ্ধি, শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ ও এমপিও ভুক্তকরণ, শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণ, উপবৃত্তি ও শিক্ষাবৃত্তি প্রদান, করোনাকালে নিরবিচ্ছিন্ন শিক্ষা কার্যক্রম পরিচালনা, সকল স্তরে বিজ্ঞানভিত্তিক ও গবেষণাধর্মী শিক্ষা ব্যবস্থার প্রসার ঘটানো, নকল ও প্রশ্নফাঁস মুক্ত পরীক্ষা, সন্ত্রাস ও সেশনজটমুক্ত ক্যাম্পাস প্রতিষ্ঠা সম্ভব হয়েছে।

‘ডিজিটাল বাংলাদেশ দৃশ্যমান, লক্ষ্য এবার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ এই স্লোগান ধারণ করে তোমাদের জীবনকে এগিয়ে নিয়ে যাবে বলে প্রত্যাশা করি।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘তোমরা তোমাদের মেধা-মননের সবটুকু উজার করে দিয়ে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তুলবে এবং আগামীতে দেশ পরিচালনার জন্য নিজেদের যোগ্য করে প্রস্তুত করবে— এই প্রত্যাশা করছি। মহান আল্লাহ আমাদের সবার সহায় হোন।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading