8.8 C
New York
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

ধর্ম নয়, পবা-মোহনপুরের মানুষই আমার আপনজন এমপি আয়েন

সারোয়ার জাহান বিপ্লব: রাজশাহীর মোহনপুরে এক মতবিনিময় সভায় রাজশাহী-৩ (পবা- মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেছেন, আমরা সবায় একই পরিবেশে আলো বাতাস পেয়ে বড় হয়েছি। এখানে ধর্মের ভিত্তিতে নয়-মানুষ হিসেবে সকলকে আমি সমান ও ন্যায্য অধিকার এবং ভালবেসে যাব। অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়ে পবা-মোহনপুর উপজেলার সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

সোমবার (২০ ফেব্রুয়ারি) মোহনপুর উপজেলার তুলসিক্ষেত্রে পবা ও মোহনপুর উপজেলার বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক শেখ মুজিবুর রহমানের কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধর্ম-বর্ণের মানুষের কথা চিন্তা করেই তাঁর সরকারের উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিনা করছেন। প্রধানমন্ত্রী ‘সকল ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে ধর্ম পালন করবে, মর্যাদা নিয়ে চলবে। দেশের উন্নয়ন সকলের উন্নয়ন, কাউকে বাদ দিয়ে নয়। তিনি সকলের ভাগ্য পরিবর্তন করতে চাই। দেশকে উন্নত ও সমৃদ্ধ করতে চাই।’

তিনি বলেন, ‘আজকে যাঁরা হিন্দু সম্প্রদায়ের মানুষ এখানে উপস্থিত আছেন, তাঁদের এইটুকুই বলব, আপনাদেরই দেশ, আপনাদেরই মাটি, সকলেই সমমর্যাদা নিয়ে ধর্ম পালন করবেন এবং সেই মর্যাদা নিয়েই চলবেন, আমরা সেটাই চাই।’ ‘ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়, ধর্মনিরপেক্ষতা মানে সকল ধর্মের মানুষ নিরপেক্ষভাবে ধর্ম পালন করবে। সকলের মাঝে সৌহার্দ্য থাকবে। সকলে মিলে একটি শান্তিপূর্ণ দেশ গড়ে তুলব।’

তিনি বলেন, সমাজে কিছু মানুষ আছে-যারা ভাল কিছু দেখতে পায় না। তাদের এই দোষ জন্মগত। তারা গীবত ও গুজব ছড়াবে। সেইদিকে এবং তাদের সাথে আমরা নেই। ‘ওই লুটেরা, দুর্নীতিবাজ যারা সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টিকারী তাদের এই মাটিতে কোনো স্থান হবে না। বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। আর পবা-মোহনপুরের মানুষ আরো শান্তিপ্রিয়। তারা শান্তি চায় এবং শান্তির সঙ্গে তারা বসবাস করবে।’ ধর্মের ভিত্তিতে নয় পবা-মোহনপুর মানুষ পেলেই আমার আপন মনে হয়।

আমাদের পাশের দেশ মায়ানমার। শুধুমাত্র ধর্মের অজুহাত দেখিয়ে সেদেশ থেকে লাখ লাখ মানুষ রোহিঙ্গা) বিতাড়িত করেছে। আর জনদরদী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের আশ্রয় দিয়েছেন। সামনে জাতীয় নির্বাচন। নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। নইলে আবারো এ দেশে মানুষ পুড়িয়ে মারার ঘটনা ঘটবে। উন্নয়ন থমকে যাবে। তখন আমাদের অবস্থা হবে পাকিস্থান ও শ্রীলংকার মত।

মোহনপুর উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু দিলিপ কুমার সরকার তপনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীলিপ কুমার সরকার।

মোহনপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রশান্ত কুমারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মোহনপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আর কে রতন, সাধারণ সম্পাদক কমল কুমার, মোহনপুর উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নারায়ন চন্দ্র সরকার, পবা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সমর কুমার সাহা।

অনুষ্ঠানে মোহনপুর উপজেলার পূজা উদযাপন পরিষদ ও হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দসহ উপজেলার ২২টি মন্দির কমিটির সভাপতি ও সম্পাদকবৃন্দ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading