8.9 C
New York
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
spot_img

রাসিকের ১৯নং ওয়ার্ডে উন্নয়ন ও অগ্রগতি শীর্ষক বিশাল নারী সমাবেশ অনুষ্ঠিত

নিউজ রাজশাহী ডেস্ক: রাজশাহী সিটি কর্পোরেশনের ১৯নং ওয়ার্ড কাউন্সিলরের আয়োজনে উন্নয়ন ও অগ্রগতি শীর্ষক বিশাল নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে ছোটবনগ্রাম ঈদগাহ মাঠে আয়োজিত নারী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সমাবেশে কাউন্সিলর সহ নারী বক্তারা ১৯নং ওয়ার্ডে ব্যাপক উন্নয়নের জন্য রাসিক মেয়রের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের নামটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই দিয়েছেন। প্রকল্পের মাধ্যমে রাজশাহী মহানগরীতে নারীদের জীবনমানের উন্নয়ন হয়েছে। প্রকল্পের মাধ্যমে নারীরা নিজেরাই নিজেদের উন্নয়নে বিভিন্ন কাজ করে যাচ্ছেন। এটি অব্যাহত থাকবে।

তিনি আরো বলেন, ইতোমধ্যে রাজশাহী মহানগরীতে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। আসলে উন্নয়নের তো শেষ নেই। আরো উন্নয়ন দরকার, সেগুলোও আমরা করতে চাই। আপনাদের ভাগ্যের পরিবর্তন, আপনাদের সন্তানদের ভাগ্যের পরিবর্তনে কাজ করে যেতে চাই। আমি আপনাদের পাশে ছিলাম, আছি ও আগামীতেও থাকবো। আপনারাও আমাদের উন্নয়নের সঙ্গে থাকবেন।

কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করে রাসিক মেয়র মহোদয় বলেন, হাতে-কলমে কাজ শিখলে দ্রুত কাজ পেয়ে আয় করা সম্ভব হয়। বিদেশী গিয়েও ভালো কাজ পাওয়া যায়। গতকাল ১৬নং ওয়ার্ডে গিয়ে দেখেছি সেখানে কাউন্সিলরের উদ্যোগে সেলাই প্রশিক্ষণ, ইংরেজি ভাষা শিক্ষাসহ বিভিন্ন কোর্স করানো হচ্ছে। প্রতিটি ওয়ার্ডে এমন প্রশিক্ষণ কোর্স চালু করার চেষ্টা করবো।

সমাবেশে রাসিকের ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন বলেন, আমাদের আর নতুন করে চাওয়ার কিছু নেই। উন্নয়নের জন্য ৩০টি ওয়ার্ডের মধ্যে ১৯নং ওয়ার্ডে সবচেয়ে বেশি অর্থ বরাদ্দ দিয়েছেন মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয়। উন্নয়নে ওয়ার্ডের চিত্রই বদলে গেছে। ১৯ নং ওয়ার্ডে ৪৩৭ টি রাস্তার মধ্যে ৩৫৮টির কাজ সম্পন্ন ও ৩৮৭টি ড্রেনের মধ্যে ৩৩৫ টি ড্রেনের কাজ সম্পন্ন হয়েছে। রাস্তাঘাট আলোকিত হয়েছে। ১৯নং ওয়ার্ডে শেখ রাসেল শিশুপার্ক নির্মিত হয়েছে। নতুন একটি কবরস্থান নির্মাণের উদ্যোগ নিয়েছেন নগরপিতা। মেয়র মহোদয়েরর সহযোগিতায় ১১৬৭ জনকে বয়স্ক ভাতা ও ৪৮৯ জনকে প্রতিবন্ধী ভাতা প্রদান করা হয়েছে। এই ব্যাপক উন্নয়নের জন্য আমরা ওয়ার্ডবাসীর পক্ষ থেকে নগরপিতার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

নারী সমাবেশে উপস্থিত ছিলেন ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহমেদ, জোন-৭ সংরক্ষিত কাউন্সিলর উম্মে সালমা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাবুদ্দীন, শাহমখদুম থানা আওয়ামী লীগের সভাপতি আখতারুল আলম, যুগ্ম সম্পাদক আব্দুর রাজ্জাক বাবু, ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাছেন মন্ডল, সাধারণ সম্পাদক বাবর আলী, বিশিষ্ট নারী নেত্রী হাফিজা বেগম হ্যাপি, সুরভী আক্তার, কবরী রানী, নুর নাহার, সিমা বেগম, পিয়ারী বেগম, মনি বেগম, আকলিমা বেগম, জেসমিন আক্তার জেমি, জেবুন নেসা, ইতি, চাম্পা বেগম, আশা খাতুন, মোসাঃ খুকু, নাসিমা বেগম, নিরো বেগম, হিরা, সুমি বেগম, রিতা, মাসুমা, শাহিনা, ফাতেমা প্রমুখ।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading