20.1 C
New York
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

ভেলাবাড়ী স্কুল এন্ড কলেজে শহীদ দিবস পালিত।

মিনহাজুল হক বাপ্পী লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাটের আদিতমারী উপজেলা ভেলাবাড়ী স্কুল এন্ড কলেজের উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

২০২৩ সালের ২১শে ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের ভেলাবাড়ী স্কুল এন্ড কলেজে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। ভেলাবাড়ী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জনাব মোঃ আনিছুর হকের সভাপতিত্বে অনুষ্ঠিত আজকের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ আলী ভেলাবাড়ী ইউনিয়নের সফল চেয়ারম্যান ও সভাপতি আদিতমারী উপজেলা আওয়ামীলীগ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলতাব হোসেন প্যানেল চেয়ারম্যান ভেলাবাড়ী ইউপি, সদস্য আসাদুজ্জামান আসাদ,জনাব হোসেন মোহাম্মদ হেলাল সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ ভেলাবাড়ী ইউনিয়ন শাখা, ইউপি সদস্য জনাব আনিসুর রহমান,মোফাজ্জল হোসেন মোফা,আব্দুল করিম এবং তিন ওয়ার্ডের মহিলা সদস্যরা। প্রমুখ

মহান একুশ ফেব্রুয়ারিকে সফল করতে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ২১শে ফেব্রুয়ারি সকল বাংলাভাষী মানুষের জন্য একটি গৌরবময় দিন। অন্যদিকে, এই দিনটি সকল ভাষার শহীদদের স্মরণ করার এবং তাদের ক্ষমা প্রার্থনা করার উপযুক্ত সময়।২১শে ফেব্রুয়ারি বাংলাদেশসহ পশ্চিমবঙ্গের সকল বাংলাভাষী মানুষ পালন করে। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি (০৮ ফাগুন, ১৩৫৮ রোজ বৃহস্পতিবার) বাংলাকে পূর্ব পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলন শুরু হয়। এই আন্দোলনের মাঝে তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার গুলি চালায়। যার কারণে বহু ভাষাকর্মী শহীদ হন। শহীদরা হলেন রফিক, জব্বার, শফিউল, সালাম, বরকতসহ আরও অনেকে। সেই থেকে ২১ ফেব্রুয়ারি আমাদের কাছে শহীদ দিবস হিসেবে চিহ্নিত হয়ে আসছে

আলোচনা অনুষ্ঠানের আগে সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন ও বিশেষ মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন শিক্ষক আজিজুর রহমান।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading