12.6 C
New York
শনিবার, এপ্রিল ২০, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

জাহানারার এক টুকরো জমি ও ঘরের আকুতি

মিনহাজুল হক বাপ্পী, লালমনিরহাট জেলা প্রতিনিধি: ২ ফেব্রুয়ারী ২০১৮ তারিখে দরিদ্র জাহানারা স্বামীকে হারিয়ে ২ মেয়ে ১ ছেলে রয়েছে তিনি ৫ বছর ধরে হোটেলের কাজের মেয়ে হিসেবে কাজ করছেন। হোটেলে কাজ করে যা নিয়ে আসে তা নিয়েই তাদের জীবন কাটে দুর্ভোগে।

লালমনিরহাটের সুরকি মিলসে অন্যের ভাড়া বাসায় কোনোমতে রাত কাটান তারা। নারী-পুরুষ উভয়কেই এক বিছানায় ঘুমাতে হয়। জীবিকার সন্ধানে সারাদিন হোটেলে থাকেন। এরপরও জনপ্রতিনিধিরা তার খোঁজ নেননি।

স্থানীয়রা জানান, তিনি ১ মেয়েকে বিয়ে দিয়েছেন। আর একটি মেয়ে এতিমখানায় থাকে। আরেক ছেলে মাদ্রাসায় পড়ে। জাহানারা তাদের পেছনে অনেক টাকা খরচ করে। কেউ তাদের খোঁজ খবর রাখে না।

এমতাবস্থায় সরকারি বাড়ি পাওয়ার যোগ্য হয়েও কয়েক দফায় তাকে সরকারি বাড়ি বরাদ্দ দেওয়া হলেও আজও তিনি সরকারি বাড়ি পাননি। জাহানারা এক টুকরো জমি ও বাড়ি দাবি করেন।

লালমনিরহাটে ট্রেনের ধাক্কায় নিহত আমিনুলের স্ত্রী জাহানারা (৩৭) সীমাহীন দুর্ভোগের মধ্যে চোখ মুছে কথাগুলো বলছিলেন। তিনি ও তার পরিবার ৫ বছর ধরে হোটেলে ওয়েটার হিসেবে কাজ করছেন। তাদের বলার কিছু নেই।

জীবিকার তাগিদে সারাদিন অন্য হোটেলে ওয়েটারের কাজ করে। জনপ্রতিনিধিরা খোঁজ নেন না, আজও তার ভাগ্যে সেই জমির টুকরো ও স্বপ্নের একটি বাড়ি পৌঁছায়নি।

লালমনিরহাট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মশিয়ার রহমান বলেন, জাহানারা মাননীয় জেলা প্রশাসকের কাছে আবেদন করলে মাননীয় জেলা প্রশাসক আমাদের এখানে পাঠাবেন, আমরা তখন ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি লালমনিরহাটে ট্রেনের ধাক্কায় আমিনুল ইসলাম (৪৫) নামে এক প্রতিবন্ধী পত্রিকার ফেরিওয়ালা মারা যান বলে বিভিন্ন পত্রিকায় একটি খবর প্রকাশিত হয়।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading