5.7 C
New York
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে অ্যাপের মাধ্যমে কোটি টাকা প্রতারনা চক্রের সদস্যদের দ্রুত গ্রেপ্তারের দাবি

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে চীনা ই মুভি অ্যাপের মাধ্যমে কোটি টাকা প্রতারণা চক্রের কেউ এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি বলে অভিযোগ উঠেছে। সাম্প্রতিক ওই অ্যাপের মাধ্যমে কোটি টাকা প্রতারণার ঘটনায় আরএমপি চন্দ্রীমা থানায় একটি মামলা হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ বলে হতাশায় ভুগছে প্রতারণার শিকার ভুক্তভোগিরা। দ্রুত চীনা নাগরিকদের সাথে সেমিনার করা রাজশাহীর কিছু যুবকদের গ্রেপ্তারের দাবি জানান প্রতারণার শিকার ভুক্তভোগিরা।

জানান গেছে, ইমুভি অ্যাপের অফিসে তালা। পলাতক শিরোইল কলনি এলাকার ওই অফিসে কর্মরত সবাই। ‘চীনা অ্যাপ ই-মুভির’ কার্যক্রম চালানোর জন্য রাজশাহী নগরের সিরোইল কলোনি এলাকায় একটি কার্যালয় খোলা হয়েছিল। গত মঙ্গলবার থেকে ওই কার্যালয়ে তালা ঝুলছে। কার্যালয়টির প্রধান ছিলেন আজমল হুদা ওরফে মানিক নামের এক ব্যক্তি। তিনি একজন হোমিও চিকিৎসক। তাঁর বাড়ি নওগাঁর মান্দা উপজেলার বিলউথরাই গ্রামে। মানিক একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার বলে তাঁরা জানেন। তারদের বিরুদ্ধে আরএমপি চন্দ্রীমা থানায় মামলা হয়েছে। কিন্তুু কোন আসামী এখন পর্যন্ত গ্রেপ্তার না হওয়ায় হতাশায় ভুগছে প্রতারণার শিকার একাধিক মানুষ। ঘটনার পর থেকে অ্যাপের সাথে জড়িতো সবার নাম্বার বন্ধ।

অপরদিকে, অ্যাপের প্রতারক চক্র গোদাগাড়ী প্রেমতলী এলাকায় ই মুভি চীনা অ্যাপের প্রচারণা চালিয়েছে ৪ যুবক। এই চার যুবক ওই এলাকায় প্রথমে মানুষের কাছে প্রচার করে কথিত চীনা অ্যাপের বিষয়। সম্প্রতিক তারা ঢাকায় চীনা নাগরিকের সাথে সেমিনার করার কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তারাই মানুষকে বুঝিয়েছে তারা অ্যাপ থেকে টাকা ইনকাম করছে। করেছে বাড়ি গাড়ি। তাদের এ প্রচারনা ব্যাপক ভাবে ছাড়িয়ে পড়ে গোদাগাড়ী এলাকার প্রতিটি ঘরে ঘরে। তাদের কথা মতো মানুষ টাকা দিয়ে হিসাব খুলেছে বলে অভিযোগ করেন প্রতারণার শিকার একাধিক মানুষ।

গোদাগড়ী প্রেমতলী এলাকার প্রতারক চক্রের সদস্যরা হলেন, আমিনুলের ছেলে শিহাব, মিলনের ছেলে তৌফিক, শামসুলের ছেলে মিঠু, সাইদুরের ছেলে শাওন, আনসারের ছেলে রুস্তুম এই যুবকরাই গোদাগাড়ী প্রেমতলী এলাকায় প্রথমে প্রচার করে ই মুভি অ্যাপের বিষয়। এই অ্যাপের মাধ্যমে মানুষ প্রতারণার শিকার হওয়ার কিছু দিন আগেই ওই চার যুবক সাম্প্রতিক ঢাকায় একটি বিলাশ বহুল হোটেলে চীনা নাগরিকদের সাথে সেমিনার করেন। সেই সেমিনারে তাদের ভুমিকা ছিল অন্যতম। সাম্প্রতিক তাদের ওই সেমিনারের কিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। তার প্রতারণার শিকার একাধিক মানুষ তাদের কে প্রতারণার মুল হোতা বলছে। সেই সাথে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

প্রতারণার শিকার একাধিক মানুষের সাথে কথা বলে জানা গেছে, গোদাগাড়ীর শিহাব, মিলন, মিঠু শাওন, রুস্তম এরাই প্রতারণার মুল হোতা। দ্রুত তাদের গ্রেপ্তার করলে জানা জাবে কোটি কোটি টাকা কোথায় গেছে। এলাকার চার যুবক এই নতুন অ্যাপের প্রচারণা চালিয়েছেন। তাঁরা লাভবান হয়েছেন। বাড়িগাড়ি করেছেন। আর অন্যদের সর্বনাশ হয়ে গেছে। তার মানে তারা এই প্রতারক চক্রের সাথে জড়িতো। এই চার যুবক এমন ভাবে প্রচার করেছে স্মার্টফোন আছে এমন কোনো বাড়ির মানুষ এই প্রতারণা থেকে রেহাই পাননি। চীনা নাগরিকদের সাথে কিছু ছবি ভাইরাল হয়েছে তাদের। তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করলে সব কিছু জানা জাবে বলে দাবি জানান একাধিক মানুষ।

এ বিষয় রাজশাহী আরএমপির মিডিয়া মুখপাত্র রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় চন্দ্রীমা থানায় ডিজিটাল নিরাপ্তা আইনে মামলা হয়েছে। মামলাটি তদন্ত করছে পুলিশ। দ্রুত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading