8 C
New York
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা দায়িত্ব পালন করতে প্রস্তুত: আইজিপি

নিজস্ব প্রতিবেদক : ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), বিপিএম বলেছেন, দেশের প্রচলিত আইনের আলোকে আমরা প্রশিক্ষণ গ্রহণ করে থাকি। প্রশিক্ষণ লব্ধ জ্ঞান এবং অভিজ্ঞতা থেকে আমরা ইতোপূর্বে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বহুবিধ চ্যালেঞ্জ মোকাবেলা করেছি। আগামী দিনের যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা সক্ষম- এ আস্থা আমাদের রয়েছে।

আইজিপি (২৭ ফেব্রুয়ারি ২০২৩) বিকালে চাঁদপুর জেলা পুলিশ আয়োজিত বার্ষিক পুলিশ সমবেশ, ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচন কমিশন আমাদেরকে যেভাবে নির্দেশনা প্রদান করবে সেভাবেই আমরা দায়িত্ব পালনের জন্য প্রস্তুত রয়েছি।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। সেই সাথে তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার কথাও বলেছেন। আমরা উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের নাগরিকদের উপযোগী স্মার্ট পুলিশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করছি, যার প্রতিফলন আপনারা কনস্টেবল নিয়োগে মাঠে দেখছেন।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সকলের সহযোগিতায় সবাই এক প্লাটফর্মে কাজ করে আমরা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে আমরা ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি। জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের কারণেই আমরা সফলভাবে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, পুলিশের সক্ষমতা বাড়ানোর জন্য সরকার প্রযুক্তিগত দক্ষতা, দেশে-বিদেশে প্রশিক্ষণ ইত্যাদি উদ্যোগ গ্রহণ করায় আমাদের সক্ষমতা বেড়েছে। দেশে শান্তিপূর্ণ, স্বস্তিদায়ক পরিবেশ বিরাজ করছে। বর্তমানে দেশে একটি বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে। আমাদের প্রযুক্তিগত দক্ষতা এবং সক্ষমতা বাড়ার কারণেই আমরা সফলভাবে সুষ্ঠু আইন-শৃঙ্খলা বজায় রাখতে সক্ষম হয়েছি।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading