11.1 C
New York
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহী নগরীতে পাঁচ‘শ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদানে রাসিক মেয়র

সারোয়ার জাহান বিপ্লব: রাজশাহীতে জেলা স্টুডেন্ট কমিউনিটির পক্ষ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত পাঁচ‘শ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার বিকেলে রাজশাহী কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন রাসিক মেয়র।

অনুষ্ঠানে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, এটি গতানুগতিক কোন অনুষ্ঠান নয়। যে সকল শিক্ষার্থী শিক্ষাজীবনে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে, তাদের স্বীকৃতি প্রদান অনুষ্ঠান। এই স্বীকৃতি শিক্ষার্থীদের আরো অনুপ্রাণিত করবে। আমি আশা করি তোমরা আগামীতে আরো বেশি স্বীকৃতি ও পদক অর্জন করবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাসিক মেয়র বলেন, এ.পি.জে. আবদুল কালাম বলেছেন, ‘স্বপ্ন সেটা নয় যা তুমি ঘুমিয়ে দেখো, স্বপ্ন সেটাই যেটা তোমাকে ঘুমাতে দেয় না।’ তোমাদের জেগে স্বপ্ন দেখতে হবে। নিজ মেধা, দক্ষতা ও যোগ্যতায় এগিয়ে যাও। তোমরা নিজেদের এমনভাবে তৈরি করো, যাতে তোমাদের নিয়ে দেশ ও জাতি গর্বিত হয়।

মেয়র আরো বলেন, গত ১৫ বছর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। দক্ষিণ এশিয়ার মধ্যে শুধুমাত্র বাংলাদেশে নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ করা হচ্ছে, যা এই বছরের উদ্বোধন হবে। ইতোমধ্যে মেট্রোরেলের উদ্বোধন হয়েছে, পদ্মাসেতু চালু হয়েছে, চারলেন, ছয়লেন, এমনকি ৮ লেনের রাস্তা নির্মাণ করা হচ্ছে। এগুলো দেশের উন্নয়নের সূচক। দেশ যে এগিয়ে গেছে, তার প্রমাণ।

অনুষ্ঠানে প্রধান বক্তা রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটির প্রধান উপদেষ্টা ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ বলেন, এটি একটি মহতি উদ্যোগ। এই সংবর্ধনা প্রদান শিক্ষার্থীদের আরো বেশি অনুগ্রাণিত করবে। কৃতি শিক্ষার্থীরা দেশ ও মাতৃকার প্রতি গভীর ভালোবাসা নিয়ে তোমরা এ এগিয়ে যাও। তোমাদের ভবিষ্যৎ উজ্জ্বল হোক-এই কামনা করি।

রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটির সমন্বয়ক মোঃ মোস্তাফিজুর রহমান সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শফিকুজ্জামান শফিক, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাকুড়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ। অনুষ্ঠানে রাজশাহী জেলা স্টুডেন্ট কমিউনিটির আহ্বায়ক মামুন জামান, যুগ্মা আহ্বায়ক মোঃ ইকবাল হোসেন রনি সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading