13.2 C
New York
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

বাংলাদেশ বর্তমানে বিশ্বের ১৫০টি দেশে ওষুধ রফতানি করে: মেয়র লিটন

সারোয়ার জাহান বিপ্লব: বাংলাদেশ বর্তমানে বিশ্বের ১৫০টি দেশে ওষুধ রফতানি করে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শনিবার (১১ মার্চ) দুপুরে নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন এসব বলেন।

বাংলাদেশ কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতি রাজশাহী জেলা শাখার উদ্যোগে সাধারণ সভা ও কেমিস্টস্ সমাবেশ-২০২৩ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদের সম্মাননা স্মারক দেয় সংগঠনটি।

খায়রুজ্জামান লিটন বলেন, রফতানি করা এসব ওষুধের বেশির ভাগ কাঁচামাল বিদেশ থেকে আমদানি করা হয়। আশা করি, সেদিন আর বেশি দূরে নয়, বাংলাদেশে ওষুধ কাঁচামাল তৈরি হবে এবং সেই কাঁচামাল থেকে দেশের সম্পূর্ণ ওষুধ তৈরি হবে। যা দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও রফতানি করা হবে। দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে ওষুধ শিল্পও অনেক এগিয়ে যাবে।

বাংলাদেশ কেমিস্টস্ অ্যান্ড ড্রাগিস্টস্ সমিতির সদস্যরা শুধু ব্যবসা নয়, মানুষের সেবাও করছেন। মানুষের বিপদে পাশে দাঁড়ান বলেও উল্লেখ করেন রাসিক মেয়র।

বিসিডিএস রাজশাহী জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পরিচালক হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্টস্ সমিতি কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভাপতি শাহ্ জালাল।

অনুষ্ঠানে কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সিনিয়র সহ-সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক মোহাম্মদ আব্দুল হাই, কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম শাখার সভাপতি বাবু সমীর কান্তি সিকদার, পরিচালক কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি ও রংপুর শাখার সভাপতি আব্দুল কাদের, পরিচালক কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি ও সিলেট শাখার সভাপতি ময়নুল হক চৌধুরী, পরিচালক কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি ও ঢাকা মোহাম্মদপুরের ৩২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান-নুর-ইসরাম (রাষ্টন), পরিচালক কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি ও নওগাঁ শাখার সভাপতি আতাউর রহমান, কেন্দ্রীয় পরিচালক ও কুমিল্লা শাখার সভাপতি এনায়েত উল্লাহ্, কেন্দ্রীয় পরিচালক ও কুষ্টিয়া শাখার সভাপতি রফিকুল আলম, কেন্দ্রীয় পরিচালক ও এমআরপি বাস্তবায়ক কমিটির আহবায়ক আনোয়ার হোসেন মৃধা, কেন্দ্রীয় পরিচালক ও ঢাকা শাখার সিনিয়র সহ-সভাপতি ইকবাল লস্কর, কেন্দ্রীয় পরিচালক ও পাবনা শাখার সভাপতি এফ এম হুমায়ন কবির খোকন, সাধারণ সদস্য আব্দুল গাফ্ফার, রাজশাহী বিসিডিএস শাখার সিনিয়র সহ-সভাপতি শেখ আনসারুল হক খিচ্চু প্রমুখ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading