Wednesday, March 29, 2023

ভালো ফলাফল করতে চাইলে সময়ের মূল্য দিতে হবে : এমপি এনামুল

আপেল মাহমুদ রাঙ্গা, বাগমারা প্রতিনিধি : রাজশাহীর বাগমারায় আসন্ন এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ গ্রহনকারী পরীক্ষার্থীকে পরীক্ষা পর্যন্ত স্মার্ট ফোন ব্যবহার থেকে বিরত থাকার জন্য শপথ পাঠ করিয়েছেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

রবিবার সকালে উপজেলার সালেহা ইমারত গার্লস একাডেমীর ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার এনামুল হক। বিদায় ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত সকল পরীক্ষার্থীদের পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোন প্রকার স্মার্ট ফোন ব্যবহার থেকে বিরত থাকার জন্য শপথ পাঠ করান। এ সময় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার শিক্ষার্থী ঝরে পড়া রোধ ও তাদের দক্ষ করে গড়ে তোলার জন্য নানামূখী পদক্ষেপ গ্রহন করেছে। বিশেষ করে নারী শিক্ষার্থী ঝরে পরার হার খুবই উদ্বেগজনক।

এই হার রোধ করার জন্য উপবৃত্তিসহ নানামূখী শিক্ষা বান্ধব কর্মসূচী গ্রহন করেছে সরকার। বর্তমানে রাজনীতি ও প্রশাসনে নারীদের নানান সাফল্য ও কৃতিত্বের কথা তুলে ধরে বলেন, একমাত্র লেখাপড়ার মাধ্যমে মেয়েরা দেশের গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত হয়েছে। শুধু সার্টিফিকেট অর্জণ করলে হবে না ভালো মানুষ হতে হবে। শিক্ষা সবাই গ্রহণ করতে পারে। প্রকৃত শিক্ষা গ্রহণ করা সবার জন্য অপরিহার্য। শিক্ষা ছাড়া কোন জাতি ভালো কিছু অর্জন করতে পারেনি। লেখাপড়ায় মনযোগী করতে প্রধান অতিথি আরো বলেন আসন্ন এসএসসি পরীক্ষায় সালেহা ইমারত গার্লস একাডেমী থেকে জিপিএ-৫ প্রাপ্তদের হেলিকপ্টারে চড়িয়ে সংবর্ধনা দেওয়া হবে।

ভালো ফলাফল করতে চাইলে সময়ের মূল্য দিতে হবে। বিদায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সালেহা ইমারত গালর্স একাডেমীর প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে নুসরাত জাহান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, সালেহা ইমারত ডিগ্রি কলেজের অধ্যক্ষ জিয়াউর রহমান মোল্লা, মাড়িয়া ইউপি চেয়ারম্যান রেজাউল হক, কাউন্সিলর হাচেন আলী প্রমুখ।

এর আগে ইঞ্জিনিয়ার এনামুল হক সাঁকোয়া উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত অন্যএকটি বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে সভাপতিত্বে মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক। স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে মাহমুদ হাসান রাফি। চলতি বছর সাঁকোয়া উচ্চ বিদ্যালয় হতে ৯০ এবং সালেহা ইমারত গার্লস একাডেমী থেকে ৩৭ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবেন। প্রত্যক শিক্ষার্থীকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে পরীক্ষার উপকরণাদী এবং প্রধান অতিথির পক্ষ থেকে উপহার প্রদান করা হয়।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়