6.7 C
New York
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে রেললাইনে আগুনের ঘটনায় ৩০০ জনের বিরুদ্ধে মামলা

নিউজ রাজশাহী ডেস্ক: রাজশাহীতে রেললাইনে আগুন দিয়ে সম্পদ নষ্ট, ভাংচুর ও মালামাল চুরির অভিযোগ এনে এবার মামলা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। সোমবার রাতে পশ্চিমাঞ্চল রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী ভবেশ চন্দ্র রাজবংশী বাদী হয়ে রাজশাহী রেলওয়ে (জিআরপি) থানায় মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত আসামী করা হয়েছে ৩০০ জনকে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের রাজশাহী জিআরপি থানার ওসি গোপাল কর্মকার বলেন, সোমবার রাত ১১টার দিকে মামলা রেকর্ড করা হয়েছে। মামলার অভিযোগে আনা হয়েছে, রোববার রাত পৌনে আটটার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা গেট এলাকায় রেললাইনে আগুন লাগিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। এ সময় তারা রেলওয়ের রেল ক্রসিংয়ের গুমটি ঘরের জানালা ভাঙচুর করে এবং রেললাইন থেকে ৯২টি প্যান্ডেল ক্লিপ ও একটি স্টিল স্লিপার হারিয়ে যায়। এছাড়া আগুনে তিনটি কাঠের স্লিপার সম্পূর্ণভাবে নষ্ট হয়ে যায়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসিম কুমার তালুকদার বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের সময় কিছু জিনিস নষ্ট হয়েছে। কিছু জিনিস নিয়ে গেছে। তার বিবরণীসহ থানায় দেয়া দেয়া হয়েছে।

গত শনিবার বগুড়া থেকে বাসে করে রাজশাহী আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে এক ব্যক্তির সঙ্গে বাগবিতণ্ডার জেরে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত দফায় দফায় সংঘর্ষে দেড় শতাধিক শিক্ষার্থী আহত হন।

এ ঘটনার জেরে রোববার দিনভর বিক্ষোভ উত্তাল ছিল ক্যাম্পাস। এর অংশ হিসেবে রোববার রাতে রেললাইনে আগুন জ্বালিয়ে রেল যোগাযোগ বন্ধ করে দেয়া হয়। রাত ১২টার দিকে প্রশাসনের হস্তক্ষেপে শিক্ষার্থীরা সরে গেলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

এ সব ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও পুলিশের পক্ষ থেকে দুইটি মামলা করা হয়। মতিহার থানায় দায়ের করা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মামলায় আসামী করা হয় ৫০০ জনকে। আর পুলিশের মামলায় আসামী করা হয়েছে ৩০০ অজ্ঞাত ব্যক্তিকে। এ ছাড়া ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading