11.1 C
New York
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে তরুণের ৩ বছরের জেল

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোহান শেখ (২৬) নামের এক তরুণকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত সোহানের বাড়ি পাবনার ঈশ্বরদীর ফতে মোহাম্মদপুর নিউ কলোনিতে।

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বলেন, ১৬ বছরের এক কিশোরীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়েছিলেন সোহান। তারপর বাড়িতে বিয়ের প্রস্তাব দেন। কিন্তু কিশোরীর পরিবার এখনই তার বিয়ে দিতে রাজি হয়নি। এতে ক্ষুব্ধ হয়ে সোহান ওই কিশোরীর বাবার মুঠোফোন চুরি করেন।

পরে তার কাছে থাকা কিশোরীর আপত্তিকর ছবি ওই মুঠোফোনে নেন। এরপর ওই কিশোরীর বাবার ফেসবুক আইডি থেকেই আপত্তিকর ছবিগুলো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হয়। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে কিশোরীর পরিবার। এ নিয়ে ওই কিশোরীর ভাই ২০২০ সালের ৬ আগস্ট ঈশ্বরদী থানায় সোহানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

আইনজীবী ইসমত আরা বলেন, এ মামলার বিচার চলাকালে সোহানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই আদালত তাঁকে একটি ধারায় দুই বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন। আরেকটি ধারায় আদালত তাঁকে এক বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন।

রায়ে আদালত বলেছেন, সাজা একটার পর একটা কার্যকর হবে। জরিমানার টাকা না দিলে প্রতি এক লাখের জন্য আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে আসামিকে। রায় ঘোষণার সময় আসামি আদালতে হাজির ছিলেন। পরে তাঁকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading