9.2 C
New York
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

বঙ্গবন্ধুর জন্মদিনের পাল্টা-পাল্টি কর্মসূচী নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালন নিয়ে বাগমারায় আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টা-পাল্টি কর্মসূচি নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। উপজেলার মাড়িয়া ইউনিয়নে আগামী ১৭ মার্চ পাশাপাশি দুটি মাঠে পৃথক দুইটি কর্মসূচি ঘোষণা করা হয়েছে। যা নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থানে।

স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী এনামুল হকের বাড়ি এই ইউনিয়নে। এমপির ছোট ভাই এই ইউনিয়নের চেয়ারম্যান।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কাঠালবাড়ি উচ্চ বিদ্যালয় মাঠে মেয়র কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। তারা তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদের অনুসারী হিসাবে পরিচিত।

এরা হলেন, আওয়ামী লীগ নেতা খুলসার আলী, মাহাবুর রহমান ও আব্দুস সোবহান। ওইদিন ফুটবল টুর্নামেন্টের পাশাপাশি মেয়র আবুল কালাম আজাদের পক্ষে ওই মাঠে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেককাটাসহ গরু-খাসি মেরে ভুরিভোজের আয়োজনের ঘোষণা দিয়েছেন তারা। তাদের সাথে ওই ইউনিয়ন পরিষদের আট মেম্বারও যোগ দিয়ে সহযোগিতা করছেন বলে জানা গেছে।

একই দিন যাত্রাগাছি মাদ্রাসা মাঠে জাতির জনকের জন্মদিন পালন উপলক্ষে কেক কাটাসহ নানান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে। এই কর্মসূচি সফল করতে বুধবার মাদ্রাসা মাঠে এক প্রস্তুতি সভার আয়োজন করে ইউনিয়ন আওয়ামী লীগ।

এতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আসলাম আলী আসকান। সাধারন সম্পাদক শামসুল ইসলামের পরিচালনায় প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক, সহসভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, যুগ্ম-সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আসলাম আলী আসকান বলেন, বাগমারার গণমানুষের নেতা স্থানীয় সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের নেতৃত্বে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ আছে। এখানে কোন গ্রুপিং বা দলাদলি নেই। তারপরও মেয়র আবুল কালামের ইন্ধনে স্থানীয় কিছু কর্মী যারা দলের কোন পদে নেই তারা বিশৃংখলা সৃষ্টির পাইতারা করছে। দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে অবৈধভাবে কর্মসূচি ঘোষণা করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল বলেন, বাগমারা উপজেলা আওয়ামী লীগ অত্যন্ত শক্তিশালি বলিষ্ট ও ঐক্যবদ্ধ ভাবে কাজ করে চলেছে। মেয়র কালামের কিছু অনুসারী যারা দলের কোন পদে নেই তাদের সাথে জামায়াত বিএনপির কিছু নেতাকর্মী যোগ দিয়ে মাড়িয়া ইউনিয়নে এমপিকে বিতর্কিত করার জন্য এর আগেও নানান পায়তারা করেছে। তারা আবারও এমপির মনোনয়ন নিয়ে বিতর্ক সৃষ্টির জন্য একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের সদস্য ও জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক প্রভাষক মাহাবুর রহমান বলেন, ওইদিনের কর্মসূচী পালনের জন্য আমরা প্রথম উদ্যোগ নিয়েছি। কিন্তু ইউনিয়ন আওয়ামী লীগ তা নৎসাত করার জন্য পাল্টা কর্মসূচী দিয়েছে।

তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেন, এক মাস আগে থেকেই ওই কর্মসূচি নির্ধারিত। সেখানে আমাকে প্রধান অথিতি করা হয়েছে। মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ড কাউন্সিলের উদ্যোগে উপজেলাব্যাপি ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসাবে ওই দিন কাঠালবাড়ি মাঠে বঙ্গবন্ধুর জন্মদিন পালনের কর্মসূচি হাতে নিয়েছে তারা।

বাগমারা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে যাত্রাগাছি মাদ্রাসা মাঠে একটি কর্মসূচী গ্রহন করা হয়েছে। তার আশে পাশে অন্য কোন কর্মসূচী হবে না।

উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান বলেন, সেখানে (যাত্রাগাছি মাদ্রাসা মাঠে) ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে একটি প্রোগ্রাম হওয়ার কথা। আমরা সেভাবেই অনুমতি দিয়েছি। এ নিয়ে যাতে কোন বিশৃঙ্খলা বা হানাহানি না হয় প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে নজরদারী করা হচ্ছে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading