7.4 C
New York
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহী আর্ট কলেজের বার্ষিক শিল্পকলা প্রদর্শনীর উদ্বোধনী

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের (আর্ট কলেজ) ৬ দিনব্যাপি ৯ম বার্ষিক শিল্পকলা প্রদর্শনী-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

কলেজের গভর্নিং বডির সভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক অধ্যাপক ড. আবু তাহের, কলেজের গভর্নিং বডির অন্যতম সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রফেসর ড. এসএম জাহিদ হোসেন, প্রফেসর ড. মোস্তফা আনোয়ার, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য হাফিজুল ইসলাম চৌধুরী ও শরিফুল ইসলাম টুটুল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আঞ্জুমান আরা। এছাড়া কলেজের শিক্ষকদের পক্ষে প্রদর্শনী কমিটির আহবায়ক মুসলিমা হাফিজ চৌধুরানী বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের প্রভাষক নার্গিস পারভীন সোমা।

অনুষ্ঠানের শুরুতে আলোক প্রজ্জ্বলন, কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে জাতীয় সঙ্গীত, বঙ্গবন্ধুর গান, দেশাত্ববোধক সঙ্গীত এবং নাচ পরিবেশন করা হয়। এ এই প্রদর্শনীতে কলেজের ৪০ জন শিক্ষার্থী এবং ১০ জন শিক্ষকের বিভিন্ন মাধ্যমের দেড় শতাধিক শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। প্রদর্শনী ১৬ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

শিল্প প্রেমি সকল শ্রেণি-পেশার মানুষকে এই প্রদর্শনী দেখার জন্য আহবান জানানো হয়েছে। অনুষ্ঠানে রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদের ২৯ জন প্রতিষ্ঠাতা সদস্যকে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া ৪জন শিক্ষার্থীকে একাডেমিক বৃত্তি ও একজন শিক্ষার্থীকে মাসিক শিক্ষা সহায়তা বৃত্তি প্রদান করা হয়। দিনব্যাপি এ অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারিসহ সুধিজনরা উপস্থিত ছিলেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading