12.4 C
New York
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

ভেলাবাড়ী ইউপি’র অর্থায়নে নবনির্বাচিত সদস্যরা রাস্তাটি মেরামত করেন

মিনহাজুল হক বাপ্পী,লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাট আদিতমারী উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নে স্থানীয় বাসিন্দাদের দাবি পূরণে বৃহস্পতিবার বাগদীর বাজার থেকে বাজারের পশ্চিম পাশের ৩০০ ফুট রাস্তা মেরামত করা হয়েছে।

এর আগে মোঃ আঃ করিম ভেলাবাড়ী ইউনিয়ন বাগদীর বাজারের স্থানীয় দোকানদারদের সহায়তায় কয়েকবার এই রাস্তাটি মেরামত করেন। ইউনিয়নের অন্যান্য রাস্তার উন্নয়ন করা হলেও এ সড়কের উন্নয়ন না হওয়ায় তিনি সেগুলো সংস্কার করেন।

বাগদীর বাজার থেকে লোহাকুচি বাজার পর্যন্ত একমাত্র সড়কটি বিকল্প ব্যবস্থা করে অনেক দূরে। এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত স্কুল-কলেজের শিক্ষার্থী যাতায়াত করে। এ সড়কে বিপাকে পড়েছেন স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা।

অল্প বৃষ্টিতে গ্রীষ্ম ও বর্ষাকালে রাস্তাগুলো হাঁটু সমান হয়ে যায়। তখন যানবাহন তো দূরের কথা, হাঁটাও বিপজ্জনক হয়ে পড়ে। যা প্রতিনিয়ত জনদুর্ভোগ সৃষ্টি করছিল।

ভেলাবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য মোঃ আব্দুল করিম (টিউবওয়েল প্রতীক) বলেন, জনগণের প্রতিশ্রুতি রক্ষা করতেই ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। গ্রামের মানুষের কষ্ট ও দুর্ভোগের কথা চিন্তা করে আমি এই গ্রামের সন্তান হিসেবে ভেলাবাড়ী পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলীকে পরিষদের তহবিল দিয়ে যথাসম্ভব মেরামত করতে বলেছিলাম এবং তিনি ব্যবস্থা করেন। মেরামত

ভেলাবাড়ী ইউপি পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জানান, সড়ক সংস্কারের জন্য প্রকল্পটি সংশ্লিষ্ট বিভাগে পাঠিয়ে অনুমোদনের প্রক্রিয়া ত্বরান্বিত করা হয়েছে। তবে কোনো সদস্য বা কেউ সাময়িক সংস্কার করে জনগণের দুর্ভোগ কমাতে এগিয়ে এলে এমন মহৎ উদ্যোগকে স্বাগত জানাই।

উল্লেখ্য, এ সড়ক দিয়ে একটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়, তিনটি প্রাথমিক বিদ্যালয় ও দুটি মাদ্রাসার শিক্ষার্থীরা যাতায়াত করে। এ এলাকায় শিক্ষার্থীদের যাতায়াতের একমাত্র পথ সড়কটি। গ্রীষ্ম ও বর্ষাকালে শিক্ষার্থীদের কষ্টের সীমা নেই। এই সড়কে চলাচলের একমাত্র বাধা ছিল এর বেহাল দশা। রাস্তাটি প্রশস্ত ও পাকা হওয়ায় এলাকার মানুষের আর ভোগান্তি হবে না। দ্রুত রাস্তা নির্মাণে খুশি স্থানীয় বাজারের দোকানদার, পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading