17.9 C
New York
শুক্রবার, মে ১৭, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

জাহানারার পরিবারের পক্ষ থেকে মুজিববর্ষের ঘরের অনুরোধ!

মিনহাজুল হক বাপ্পী , লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ স্বামীর মৃত্যুর পর থেকে জাহানারা ও তার পরিবার অত্যন্ত অসহায় ও অমানবিক জীবন যাপন করছে। তিনি স্থায়ীভাবে বসবাসের জন্য লালমনিরহাট জেলা প্রশাসকের কাছে আবেদন করেন।

জানা যায়, লালমনিরহাট জেলা শহরের শহীদ শাহজাহান কলোনীর এক সময়ের সংবাদপত্র বিক্রেতা (হকার) আমিনুল কয়েক বছর আগে ট্রেনে কাটা পড়ে মারা যান। এরপর থেকে স্ত্রী জাহানারা (৩৭) তিন সন্তান নিয়ে বসবাস করছেন।

মঙ্গলবার (২১ মার্চ) লালমনিরহাট জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদনে জাহানারা বলেন, “আমার স্বামী ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি লালমনিরহাটে ট্রেনের ধাক্কায় মারা যান, যখন আমি আমার স্বামী ও সন্তানদের নিয়ে আমার পৈতৃক বাড়িতে থাকতাম। আমার স্বামী সারাজীবন প্রতিবন্ধী হলেও সংবাদপত্র বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন। পরবর্তীতে তার মৃত্যুর পর আমি এবং আমার সন্তানরা আমার পৈতৃক বাড়ি থেকে আশ্রয়কেন্দ্রে অবমাননাকর জীবনযাপন করছি। সুরকিমিল। আমি জানি, মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন হবে না’ এই প্রতিশ্রুতি বাস্তবায়নে আপনার আওতাধীন লালমনিরহাট এলাকায় মুজিব পল্লী নির্মাণ করা হয়েছে। আমার হতভাগ্য সন্তানদের নিয়ে সচ্ছলভাবে বসবাসের জন্য মুজিব পল্লীতে একটি গৃহ ও জমি পাওয়ার আকুল আবেদন করছি।

মুজিববর্ষের ঘরের বরাদ্দের অনুলিপি মেয়র, লালমনিরহাট পৌরসভা, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, লালমনিরহাট সদর, উপজেলা নির্বাহী কর্মকর্তা, লালমনিরহাট সদর বরাবর তথ্য ও তথ্যের জন্য পাঠানো হয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, ‘এক খন্দ জমিন আর এক ঘর চান স্বামী হারা জাহানারা’ শিরোনামে একটি প্রতিবেদন বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছিল।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading