15.2 C
New York
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে যুবদলের কমিটি গঠন নিয়ে উত্তেজনার পর মারপিট

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর তানোরে যুবদলের কমিটি গঠন নিয়ে একে অপরকে ক্ষনে ক্ষনে মারপিটের ঘটনা ঘটেছে। মেজর শরিফ ও সাবেক মেয়র মিজানুর রহমান মিজানের সমর্থকদের মধ্যে যুবদলের কমিটি গঠন নিয়ে একে অপরকে ক্ষনে ক্ষনে মারপিটের ঘটনা ঘটছে।

কলমা ইউপির যুবদলের ওয়ার্ড কমিটি গঠনের পর পুনরায় কমিটি গঠন নিয়ে মারপিট ও হামলার ঘটনা ঘটেছে। গত বুধবার কলমা ইউপি বিএনপির সভাপতি মুস্তাফিজুরকে পেটায় উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক রায়হান।

অপর দিকে উপজেলা যুবদলের সদস্য সচিব শরিফ মুন্সী রাজশাহীর বাটার মোড়ে পেটায় যুগ্ন আহবায়ক মাহফুজকে। এর জেরে মাহফুজ প্রথম রোজায় কামারগাঁ ইউপির হাতিশাইল মোড়ে মাহফুজ অনুসারীরা শরিফ মুন্সীকে পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে।

এঘটনার পর থেকে শরীফ মুন্সী আহত হয়ে বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। এতে করে তৃনমুলে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এধরনের মারপিটের জন্য সাবেক মেয়র মিজানুর রহমান মিজান অনুসারীদের দায়ী করছেন তৃনমুল যুবদল।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, মেজর শরিফের নেতৃীত্বে উপজেলার কলমা ইউপির ওয়ার্ড যুবদলের কমিটি গঠন করা হয়। কিন্তু রমজান মাসে হঠাৎ করে সাবেক মেয়র মিজান অনুসারীরা কলমা ইউপিতে কমিটি গঠন করা শুরু করেন।

গত বুধবার কলমা ইউপির মালবান্ধা এলাকায় কমিটি গঠনের সময় আগের কমিটি বাধা দেয়। শুরু হয় মারপিট ধাওয়া পাল্টা ধাওয়া। এরই জেরে কলমা ইউপির বিএনপির সভাপতি মুস্তাফিজুরকে পেটায় যুবদলের যুগ্ন আহবায়ক রায়হান।

তিনি বলেন, আমাদের অভিভাবক মেজর শরিফ উদ্দিনের কথামত ভোটের মাধ্যমে প্রতিটি ওয়ার্ড কমিটি করা হয়েছে। প্রতিটি কমিটিতে উপজেলা যুবদলের আহবায়ক গোলাম মুর্তুজা ও সদস্য সচিব শরিফ মুন্সীর সাক্ষর রয়েছে।

কিন্তু হঠাৎ করে মুস্তাফিজুর সাবেক মেয়র মিজান অনুসারীদের নিয়ে পুনরায় কমিটি গঠন শুরু করেন, যা গঠনতন্ত্র বিরোধী। গত বুধবার মালবান্ধা এলাকায় কমিটি গঠনের আগে মুস্তাফিজুর মেজর শরিফ সম্পর্কে বাজে মন্তব্য করার কারনে তৃনমূলোর কর্মীরা পেটায়।

গত ইউপি ভোটে যারা আওয়ামীলীগের দালালি করেছে তাদেরকে নিয়ে কমিটি গঠন করা শুরু করেছেন। দলে ডব সময় কিভাবে দ্বন্দ্ব বিভেদ তৈরি হয় সেটা নিয়ে ব্যস্ত তারা।

কলমা ইউপি বিএনপির সভাপতি মুস্তাফিজুর বলেন, নিয়ম মেনে কমিটি করা হয়েছে। তাদের পছন্দের ব্যক্তিদের না নেওয়ায় মারপিট হয়নি ধাক্কাধাক্কি হয়েছে।

উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক মাহফুজ বলেন, আমি প্রচন্ড ব্যস্ত আছি এসব নিয়ে স্বাক্ষাতে কথা বলা হবে। আহবায়ক গোলাম মুর্তুজা ও সদস্য সচিব শরীফ মুন্সীকে একাধিকবার ফোন দিলেও রিসিভ করেন নি। এদিকে রমজানের আগে তানোর পৌরসভার ওয়ার্ড কমিটি গঠন শুরু করেন আহবায়ক সাইদুর।

আহবায়ক কমিটির সভা না দিয়ে নিজে মনগড়া ভাবে কমিটি গঠব শুরু করেন। এঘটনায় পৌর যুবদলের যুগ্ন আহবায়ক নুর হাসান মাহমুদ রাজা বাধা প্রদান করে জেলা ও উপজেলা যুবদলের নেতাদের মৌখিক ভাবে অভিযোগ করেন।

তবে সাবেক মেয়র মিজানুর রহমান বলেন, আগে কমিটি গঠন হয় বিএনপির নেতাদের নিয়ে, আর এখন যেটা হচ্ছে সেটাই সঠিক।

জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এসব ঘটনায় জেলা যুবদলকে লিখিত ভাবে অভিযোগ করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading