8.3 C
New York
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জসহ আটক ৭

আকাশ সরকারঃ রাজশাহীতে বিএনপির অবস্থান কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদসহ সাত নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার বিকেল সাড়ে ৩টায় মহানগরীর সাগরপাড়া মোড় ও রানীবাজারে পুলিশ লাঠিচার্জ করে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে।
বিএনপির যুগ্মসচিব হারুন অর রশিদ বলেন, ‘পুলিশ তাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে লাঠিচার্জ করেছে। সাগরপাড়ায় কর্মসূচি পালনকালে বিএনপির কর্মীদের ওপর লাঠিচার্জ করে ব্যানার কেড়ে নেয়। সেখান থেকে মিছিল নিয়ে ভুবন মোহন পার্কের দিকে গেলে রাণীবাজারে আরেক দফা লাঠিচার্জ করে।’

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু দাবি করেন, তাদের শতাধিক কর্মীকে মারপিট এবং অন্তত ৩০ নেতাকর্মীকে আটক করা হয়েছে।আটকের পর বোয়ালিয়া থানায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছিল। তবে পুলিশ আমাদের কিছু জানায়নি। বিনা উস্কানিতে পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। পরে আমাদের আটক করে থানায় এনে রেখেছে। এখন কি মামলা দেয় দেখা যাক।

বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান, ভুবন মোহনপার্কে মহানগর বিএনপি অনুমতি নিয়ে কর্মসূচী পালন করেছে। সেখানে কোনো বাধা দেয়া হয়নি। অনুমতি ছাড়াই সাগরপাড়ায় বিক্ষোভ মিছিল বের করে এবং রানীবাজারে অনুমতি ছাড়াই জেলা বিএনপি বিক্ষোভ ও সমাবেশ আয়োজন করে। নিষেধ করলে বিএনপি নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও হয় এবং সরকারি কাজে বাধা দেয়। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় সাত নেতাকে আটক করা হয়। তবে কেউ আহত হননি।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading