19.7 C
New York
শনিবার, মে ২৫, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

আরেকবার সুযোগ দিন, আপনাদের সেবায় কাজ করতে চাই : খায়রুজ্জামান

সারোয়ার জাহান বিপ্লব: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী থেকে কলকাতা সরাসরি ট্রেন ও বাস যোগাযোগ চালুর কাজে অগ্রগতি হয়েছে। আর ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান থেকে রাজশাহী হয়ে আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নৌ রুট চালুর বিষয়ে কাজ চলমান আছে। এই ট্রেন, বাস ও নৌরুট চালু হলে রাজশাহীর ব্যবসা-বাণিজ্যের পরিধি বৃদ্ধি পাবে।

শনিবার বিকেলে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি আয়োজিত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন।

তিনি বলেন, মুর্শিদাবাদের ধূলিয়ান থেকে রাজশাহী হয়ে আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নৌ রুটের চুক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ভারতের সাবেক প্রধানমন্ত্রীর শ্রীমতি ইন্ধিরা গান্ধী করেছিলেন। আজকে সেটি বাস্তবায়ন হওয়ার পথে।

খায়রুজ্জামান লিটন বলেন, শাহ মখদুম বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের টেন্ডার হয়ে গেছে, এখন কাজ শুরুর অপেক্ষায়। বিমানবন্দরের রানওয়ে ৭ হাজার ফুট থেকে ১০ হাজার ফুটে উন্নীত করা হবে। এখান থেকে মাঝারী সাইজের বিমান কলকাতা, মুম্বাই, চেন্নায়, কাঠমন্ডু ইত্যাদি রুটে চলাচল করবে। এটি বাস্তবায়নের আগে আরো কিছু কাজ করতে হবে। সেটি করতে দেড় থেকে দুই বছর লাগবে।

মেয়র আরো বলেন, নাগরিকরা উন্নত নাগরিক সুযোগ-সুবিধা, প্রশস্ত রাস্তা, পরিচ্ছন্ন পরিবেশ ও সুন্দর বাসযোগ্য শহর দেখতে চান। সবার সহযোগিতায় রাজশাহীকে তেমন একটি শহর হিসেবে গড়ে তোলা ইতোমধ্যে সম্ভব হয়েছে। এমনকি পাকিস্তানী মিডিয়ায় রাজশাহীকে এশিয়ার মধ্যে পরিচ্ছন্ন সুন্দর শহর হিসেবে বলছে। তাদেরকে আমরা পছন্দ করি না, কিন্তু তাদের মুখ থেকে স্বীকারোক্তি এটি আমাদের অর্জন, আমাদের গর্ব। এই গর্বের অংশীদার আপনারা সবাই।

রাজশাহী সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী খায়রুজ্জামান লিটন বলেন, আমার নির্বাচনী ইশতেহারের প্রথম বিষয় হবে কর্মসংস্থান। বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ হয়েছে। এখন প্লট বরাদ্দের অপেক্ষায় রয়েছে। এখানে শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। এছাড়া বেলপুকুর এলাকায় চামড়া শিল্প পার্কের অনুমোদন দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিসিক শিল্পনগরী-২ ও চামড়া শিল্প পার্কের মাধ্যমে কর্মসংস্থান দিতে চাই। আর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের সুফল আমরা পেতে চাই। সেখানে প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যান্সার তৈরি হবে, তারা বিদেশ থেকে অনলাইনে কাজের অর্ডার নিয়ে আয় করতে পারবে।

সিটি মেয়র লিটন বলেন, আপনারা আমাকে আরেকটি বার সুযোগ দিবেন। আমি আপনাদের সেবায় কাজ করে যেতে চাই।

রাজশাহীতে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সভাপতি প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে সভায় অনুষ্ঠানে বিশেষ অতিহি হিসেবে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মুহাঃ জিয়াউর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস।

মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মুহাঃ জিয়াউর রহমান বলেন, ‘সুন্দর রাজশাহীর জন্য, আমাদের নতুন প্রজন্মের জন্য, রাজশাহীর উন্নয়নের ধারা এগিয়ে নিতে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বিকল্প নেই। রাজশাহীর উন্নয়নের স্বার্থে দলমত নির্বিশেষে সবাই জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে থাকবে।’

সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, ‘রাজশাহী উন্নয়নের রোল মডেল। রাজশাহীতে ব্যাপক উন্নয়নের মাধ্যমে পরিচ্ছন্ন ও সুন্দর শহর হিসেবে গড়েছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহীর উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে এএইচএম খায়রুজ্জামান লিটনকে পুনরায় জয়যুক্ত করতে হবে।’

সভায় আরও বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সমাজকল্যান মন্ত্রণালয়ের সাবেক সচিব জিল্লুর রহমান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, রাজশাহী সরকারি মহিল কলেজ অধ্যক্ষ প্রফেসর জুবাইদা আয়েশা সিদ্দীকা প্রমুখ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading