10.5 C
New York
রবিবার, মে ১২, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

আরএমপি পবা থানার নতুন অফিসার্স ইনচার্জ (ওসি) পারভেজ

সারোয়ার জাহান বিপ্লব: বৃহস্পতিবার ৪ মে, ২০২৩ ইং তারিখ সন্ধ্যায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) পবা থানায় নতুন অফিসার্স ইনচার্জ (ওসি) পদে যোগদান করেন শেখ মোবারক পারভেজ।

এর আগে তিনি রাজশাহী জেলার বাগমারা থানায় উপ পুলিশ পরিদর্শক হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে  ঈশ্বরদী থানায় ডিএসবি ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শেখ মোবারক পারভেজ দ্বায়িত্ব পালনে বিশেষ অবদান রাখায় জেলার শ্রেষ্ঠ ডিএসবি অফিসার মনোনীত হওয়ায় পাবনা পুলিশ সুপার মহিবুল ইসলাম (বিপিএম) তাকে বিশেষ সম্মাননা পুরস্কার ও ক্রেস্ট প্রদান করেন।

সেখান থেকে পদোন্নতি পেয়ে আরএমপি পবা থানায় ওসি (তদন্ত) হিসেবে যোগদান করার কিছু দিন পরে পদোন্নতি পেয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) শাহমখদুম থানায় অফিসার ইনচার্জ (ওসি) পদে যোগদান করেন।

বর্তমানে তিনি (আরএমপি) পবা থানায় অফিসার্স ইনচার্জ (ওসি) পদে যোগদান করেছেন। ছাত্র জীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এক নজরে পবা থানা:

রাজশাহী জেলাধীন পবা উপজেলা ০৮ টি ইউনিয়ন ও ২টি পৌরসভা সমন্বয়ে গঠিত যার মধ্যে “বড়গাছী ইউনিয়ন” অন্যতম । আয়তন ২৮০.৪২০ র্বগ কি: মি:। ১৯৮৩ সালের ১১ নভেম্বর পবাকে থানা হতে উপজেলায় উন্নীত করা হয়। পবা মৌজা হতে পবা উপজেলার নামকরণ হয়। র্পূবে পবা মৌজায় পবা থানা অবস্থিত ছিল। সিটি কর্পোরেশন হওয়ার পর পবা মৌজা সিটি কর্পোরেশনের অর্ন্তভুক্ত হয় এবং পবা থানার নামকরণ করা হয় শাহমখদুম থানা। কিন্তু পবা উপজেলার নামটি অপরিবর্তিত থেকে যায়। র্বতমানে পবা থানাটি পবা উপজেলার নওহাটা পৌরসভায় অবস্থিত। পবা উপজেলার উত্তরে মোহনপুর ও তানোর উপজেলার, দক্ষিণে চারঘাট উপজেলা ও ভারতের পশ্চিমবঙ্গ, পূর্বে পুঠিয়া ও র্দূগাপুর উপজেলা এবং পশ্চিমে গোদাগাড়ী উপজেলা। এটি রাজশাহী সিটি কর্পোরেশন সংলগ্ন একটি উপজেলা, সিটি কর্পোরেশনের চারিদিক ঘিরেই পবা উপজেলার অবস্থান। পবা থানার সর্ম্পূণ অংশ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এর ৪টি থানারই (রাজপাড়া, বোয়ালিয়া, শাহমখদুম ও মতিহার) অংশবিশেষ এ উপজেলার অর্ন্তগত। এখানে একটি বিমান বন্দর, একটি সুগার মিল, একটি জুটমিল, একটি বিদ্যুৎ কেন্দ্রে, আটটি বৃহৎ কোল্ড স্টোরেজ (যার মধ্যে অন্যতম (নাবিল গ্রুপ অফ ইন্ডাস্ট্রি)। একটি সরকারী শিশু পরিবার ও একটি সেফ হোম রয়েছে।

এরই প্রেক্ষিতে গত ইং ০১/০৩/২০১৮ খ্রি: তারিখ পবা থানা, রাজশাহী জেলা হতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এর অধীনে পুনর্গঠিত পবা থানা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ উদ্ভোধন করনে। র্বতমানে পবা থানা ০৮ নং বড়গাছি ইউনিয়ন,০৯ নং পারিলা ইউনিয়ন (আংশিক) এবং নওহাটা পৌরসভা (আংশিক) নিয়ে গঠিত।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading