21.7 C
New York
রবিবার, মে ১৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

বাগমারা উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা

আপেল মাহমুদ রাঙা,বাগমারা প্রতিনিধি:- রাজশাহীর বাগমারায় উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।

নির্বাহী কর্মকর্তা এ,এফ,এম, আবু সুফিয়ান এর পরিচালনায় মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন মাসিক সমন্বয় সভার প্রধান উপদেষ্টা রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, বাগমারা রাজশাহী জেলার মধ্যে একটি উন্নত ও আধুনিক একটি উপজেলা। এই উপজেলায় সব কিছু স্বাভাবিক থাকলেও উদ্বেগ ছড়িয়েছে মাদক। আইন শৃংখলা বাহিনীর গাফিলতির কারনে দিনের পর দিন খোলা স্থানে চলছে মাদকের আস্তানা। মাদকের অবাধ ব্যবহারের ফলে নতুন প্রজন্ম নিয়ে দুশ্চিন্তায় আছে অভিভাবকবৃন্দ। মাদকের সরবরাহ বৃদ্ধির ফলে নষ্ট হচ্ছে পরিবেশ। নতুন প্রজন্ম যেন মাদকের দিকে না ঝুঁকে সে জন্য প্রশাসন, আইন শৃংখলা বাহিনীর সদস্য সহ জনপ্রতিনিধিদের কঠোর অবস্থানে থাকতে হবে। মাদকের সাথে জড়িতদের ব্যাপারে কোন সুপারিশ করা যাবে না।

মাদক কারবারী, মাদকসেবী সহ এর সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে হবে। কোন ভাবেই মাদক সংক্রান্ত কর্মকান্ড চলতে দেয়া যাবে না। যুব সমাজকে ধ্বংসের মূল হাতিয়ার হচ্ছে মাদক। মাদকের ফলে সমাজে বিভিন্ন অপকর্ম বেড়ে যাবে। সমাজের বিভিন্ন অপকর্ম বন্ধ করতে চাইলে আগে মাদকের ব্যবহার সবার আগে বন্ধ করতে হবে।

তিনি আরো বলেন বাগমারা উপজেলায় একটি থানা সহ তিনটি পুলিশ তদন্ত কেন্দ্র এবং একটি পুলিশ ফাঁড়ি রয়েছে। প্রতিটি এলাকার দায়িত্বে যারা কাজ করে থাকে তাদেরকে সঠিক ভাবে দায়িত্ব পালন করতে হবে। ওই সকল এলাকায় কে কে মাদকের সাথে জড়িত সেটা আইন শৃংখলা বাহিনীর জানার বাইরে থাকে না। তাই দ্রুত সময়ের মধ্যে তাদেরকে আইনের আওতায় আনতে আইন শৃংখলা বাহিনীকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে। সেই সাথে উপজেলার বিভিন্ন এলাকার উন্নয়নে সমন্বিত পরিকল্পনা গ্রহণ করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, বাগমারা থানার ওসি তদন্ত সোহেব খাঁন, চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, অধ্যক্ষ আজাহারুল হক, লুৎফর রহমান, মকবুল হোসেন মৃধা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম রাব্বানী, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, কৃষি অফিসার আব্দুর রাজ্জাক, প্রাণিসম্পদ কর্মকর্তা আহসান হাবিব, শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, জনস্বাস্থ্যের সহকারী প্রকৌশলী আব্দুল মমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা প্রমুখ। সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, দপ্তর প্রধান সহ মাসিক সমন্বয় সভার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading