6.7 C
New York
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাসিক নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এক কাউন্সিলর, মেয়র পদসহ ৩০টি ওয়ার্ড ১০ নারী সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বী যারা

নিজস্ব প্রতিবেদক:- রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে ২৩মে মঙ্গলবার ছিল মনোনয়ন দাখিলের শেষদিন। মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ১২৪ জন ও সংরক্ষিত নারী আসনে ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে ২০ নং ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় একজন কাউন্সিলর নির্বাচিত হতে যাচ্ছেন। এ ওয়ার্ডে মাত্র একজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া নগরীর ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর পদের জন্য মনোনয়ন তুলেন ১৪২ জন, জমা দেন ১২৪ জন। আর সংরক্ষিত ১০টি নারী আসনের জন্য মনোনয়নপত্র তুলেছিলেন ৪৭জন,জমাদেন ৪৬ জন প্রার্থী।

সংরক্ষিত ১০টি নারী আসনের প্রর্থীরা হলেন- ১নং সংরক্ষিত ওয়ার্ডে- রওশন আরা ইসলাম, পায়রা বেগম, তাহেরা খাতুন ও রেখা। ২নং সংরক্ষিত ওয়ার্ডে- আয়েশা খাতুন, রেজিনা পারভীন, রিজিয়া খাতুন, শিউলি ও ফারজানা হক। ৩নং সংরক্ষিত ওয়ার্ডে- মুসলিমা বেগম বেলী, খালেদা খাতুন, সেবুন নেসা ও হালিমা কুমকুম।

৪নং সংরক্ষিত ওয়ার্ডে- বিলকিস বানু, শিরিন আরা খাতুন, জিয়াসমিন ও আলফাতুন নেসা। ৫নং সংরক্ষিত ওয়ার্ডে- সামসুন নাহার, বিথী আক্তার ও ফিরোজা খাতুন। ৬নং সংরক্ষিত ওয়ার্ডে- মমতাজ মহল, মিসেস সুফিয়া ইসলাম, মাজেদা বেগম মেহেরুন, মনজুরা বেগম ও নূরবানু।

৭নং সংরক্ষিত ওয়ার্ডে- সুলতানা আহমেদ সাগরিকা, নাজমা খাতুন, সুমি, উম্মে সালমা, নূরজাহান পারভীন ও বীনা মজুমদার। ৮নং সংরক্ষিত ওয়ার্ডে-নাদিরা বেগম, শাহনাজ বেগম শিখা, রেহেনা বেগম, পারভীন বেগম, স্মৃতি বেগম, নাজমা খাতুন ও শিখা রায়।

৯নং সংরক্ষিত ওয়ার্ডে- ফাতেমা খাতুন. ফেরদৌসী, আয়শা খাতুন ও তন্মঢ আক্তার এবং ১০নং সংরক্ষিত ওয়ার্ডে উম্মে কুলসুম, মাসুদা মল্লিক ও সুলতানা রাজিয়া।

অন্যদিকে ওয়ার্ড কাউন্সিলার পদে মনোনয়ন দাখিল করেন,১নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন দাখিল করেছেন- আব্দুল বাতেন বাবু ও রজব আলী, ২নং ওয়ার্ডে মুখলেসুর রহমান, নোমানুল ইসলাম, ইয়াসিন আলী সরকার, আলি রেজা ও নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ডে কামাল হোসেন, রফিকুল ইসলাম, মিজানুর রহমান, হাবিবুর রহমান ও শামীম, ৪নং ওয়ার্ডে আশরাফুল ইসলাম, আখেরুল ইসলাম লিপন, রুহুল আমিন টুনু, ও ফজলে কবীর টুটুল, ৫নং ওয়ার্ডে হামিদুল ইসলাম সুজন, কেএম ইফতেখার হামিদ, কামরুজ্জামান, কামরুজ্জামান কামরু ও মাহাতাবুল ইসলাম, ৬নং ওয়ার্ডে নুরুজ্জামান টুকু, মনিরুল ইসলাম ও বদিউজ্জামান, ৭নং ওয়ার্ডে মতিউর রহমান ও জহিরুল ইসলাম, ৮নং ওয়ার্ডে লালমন হোসেন, এসএম মাহবুবুল হক পাভেল, জানে আলম খান জনি, শাহীদ আহমান ও হারুন অর রশিদ, ৯নং ওয়ার্ডে রাসেল জামান ও সাইফুল্লাহ শান্ত, ১০নং ওয়ার্ডে মো. টনি, আমিনুুল ইসলাম, রাজ্জাক আহমেদ রাজন, আব্বাস আলী সরদার ও মিলু শেখ, ১১নং ওয়ার্ডে রবিউল ইসলাম তজু, আবু বাক্কার কিনু, আসিফ মি,য়ানদাদ, হান্নান আলী, মাসুদ রানা ও মোয়াজ্জেম হোসেন, ১২নং ওয়ার্ডে সরিফুল ইসলাম বাবু, শিহাব চৌধুরী ও মোকশেদ উল আলম, ১৩নং ওয়ার্ডে আব্দুল মমিন ও মাসুদ রানা, ১৪নং ওয়ার্ডে আনোয়ার হোসেন আনার, মো. টুটুল ও মুরাদ আলী, ১৫নং ওয়ার্ডে ওমর ফারুক, আব্দুস সোবহান লিটন, মোস্তাফিজুর রহমান, রেজাউন নবী আল মামুন ও আব্দুর রাজ্জাক, ১৬নং ওয়ার্ডে বেলাল আহম্মেদ, আজিম শেখ ও সৈয়দ মুন্তাজ আহমেদ, ১৭নং ওয়ার্ডে শাহাদত আলী শাহু, আইয়ুব আলী, মনিরুজ্জামান ও শামীম রায়হান, ১৮নং ওয়ার্ডে জুয়েল রানা টিটু, মো. ভুট্টু. শহিদুল ইসলাম পচা, জহুরুল ইসলাম, মোখলেসুর রহমান মিলন ও মোহ্হাম্মদ রনি, ১৯নং ওয়ার্ডে সিরাজুল ইসলাম, তৌহিদুল হক সুমন, নুরুজ্জামান টিটো ও আশরাফ হোসেন বাবু, ২০নং ওয়ার্ডে রবিউল ইসলাম, ২১নং ওয়ার্ডে নিযাম উল আযীম গোলাম, ফারুক ও রায়হানুর রহমান, ২২নং ওয়ার্ডে মির্জা পারভেজ রিপন, সাইফুল আজিজ ও আব্দুল হামিদ সরকার টেকন, ২৩নং ওয়ার্ডে মাহাতাব হোসেন চৌধুরী ও মেহেদী হাসান, ২৪নং ওয়ার্ডে আরমান আলী, শাখাওয়াত হোসেন, জাহাঙ্গীর আলম আলমগীর ও আতিকুর রহমান, ২৫নং ওয়ার্ডে গোলাম রাব্বানী মাসুম, আলিফ আল মাহামুদ লুকেন ও তরিকুল আলম পল্টু, ২৬নং ওয়ার্ডে আখাতার আহমেদ বাচ্চু, আকতারুজ্জামান, মখলেসুর রহমান খলিল, মহিউদ্দিন বাবু, মাসুদ রানা, রবিউল ইসলঅম ও সারোয়ার জাহান, ২৭নং ওয়ার্ডে আনোয়ারুল আমিন আজব, নুরুল হুদা সরকার, মনিরুজ্জামান ও সফিউর রহমান, ২৮নং ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, আশরাফুল হাসান বাচ্চু, আব্বাস উদ্দিন আব্দুল্লাহ, আফজাল হোসেন, এমদাদুল হক ও সান্নান সরদার, ওয়াতিন উল্লাহ, একেএম জামান জুয়েল ও আব্দুস সাত্তার, ২৯নং ওয়ার্ডে গিয়াস উদ্দিন, মাসুদ রানা, সাইদুর রহমান, জাহের হোসেন সুজা ও একলাক হোসেন লাকি, আনারুল ইসলাম ও আবু জাফর বাবু এবং ৩০নং ওয়ার্ডে আব্দুস সামাদ, আলাউদ্দিন, শহিদুল ইসলাম পিন্টু, সাইদুর রহমান ও ফয়সাল আহমেদ রাতুল।

আগামী ২৫ মে মনোনয়ন যাচাই-বাছাই শেষ চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। আগামী ২জুন প্রতীক বরাদ্দ এবং ২১জুন ভোটগ্রহণ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading