10.4 C
New York
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাবি’তে ভর্তি পরীক্ষায় প্রক্সি ও জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রক্সি ও জালিয়াতির অভিযোগে বিসিএস নন-ক্যাডার কর্মকর্তা, ছাত্রলীগ নেতাসহ আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩১ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় কুমার বসাক।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শেখ আবু হানিফ, হাসিবুল হাসান শান্ত, মো. ইসরাফিল হোসাইন, মো. স্বপন হোসাইন, বিদ্যুৎ হাসান, এনামুল হক, মো. আবদুর রাকিব ও সোহানুর রহমান। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে শেখ আবু হানিফ ৩৮তম বিসিএসের নন-ক্যাডার কর্মকর্তা। তিনি বরিশালের গৌরনদী উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত। গ্রেপ্তার হাসিবুল হাসান রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক ও নাটোর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

এ ঘটনায় নগরের মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম ছাত্রলীগ নেতা শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও কয়েকজনের বিরুদ্ধে জালিয়াতির মামলা দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ছাত্রলীগ নেতা হাসিবুল ইসলাম প্রক্সিদাতাদের সঙ্গে ৫০-৬০ হাজার টাকার বিনিময়ে অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার চুক্তি করেন। গ্রেপ্তার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হলে তাঁরা এ তথ্য জানান। পরে প্রক্সিদাতাদের তথ্য অনুযায়ী, গতকাল রাতে নগরীর কাটাখালী এলাকা ছাত্রলীগ নেতা হাসিবুল হাসানকে গ্রেপ্তার করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘আমরা কিছুক্ষণ আগে বিষয়টি জানলাম। যদি এ ঘটনার সঙ্গে জড়িত থাকে, তাহলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading