14.4 C
New York
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাসিক নির্বাচনে ৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

হৃদয় পারভেজ, স্টাফ রিপোর্টার রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নির্বাচন থেকে নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন সাধারণ ওয়ার্ডের নয়জন কাউন্সিলর প্রার্থী। তবে কোন মেয়র কিংবা সংরক্ষিত নারী আসনের প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। বৃহস্পতিবার ১ জুন প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল।

রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন জানান, নির্ধারিত সময়ের মধ্যে ৮ নম্বর ওয়ার্ডের প্রার্থী লালমন হোসেন, ১৫ নম্বরের ওমর ফারুক, ১৭ নম্বরের মো. মনিরুজ্জামান, ১৯ নম্বরের সিরাজুল ইসলাম, ২১ নম্বরের রায়হানুর রহমান, ২৪ নম্বরের আতিকুর রহমান, ২৬ নম্বরের সারোয়ার জাহান এবং ১১ নম্বরের হান্নান আলী ও মোয়াজ্জেম হোসেন প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

এদের মধ্যে মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক রায়হানুর রহমান ২১ নম্বর ওয়ার্ডে তাঁর চাচা ফারুক হোসেনের সঙ্গে মনোনয়নপত্র তুলেছিলেন। ফারুক মহানগর যুবলীগের সহসভাপতি। তার ভাই রমজান আলী মহানগর যুবলীগের সভাপতি। চাচার জন্য নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভাতিজা।

মনোনয়নপত্র প্রত্যাহার করা আতিকুর রহমান নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আরমান আলীর ছেলে। আরমান এবারও প্রার্থী হয়েছেন। তাই মনোনয়নপত্র প্রত্যাহার করলেন ছেলে আতিকুর। ২৬ নম্বরের সারোয়ার জাহান ওই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আকতারুজ্জামানের ভাই। আকতারুজ্জামান এবার নির্বাচনেও অংশ নিয়েছেন।

তবে যাচাই-বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। আপিলের মাধ্যমে তিনি প্রার্থীতা ফিরে পেয়েছেন। তাই নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করলেন তার ভাই।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে, নগরীর ৩০টি ওয়ার্ডে এখন মোট কাউন্সিলর প্রার্থী থাকলেন ১১২ জন। এরমধ্যে ২০ নম্বর ওয়ার্ডের প্রার্থী ও বর্তমান কাউন্সিলর রবিউল ইসলাম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এই নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জাকের পার্টির চারজন মেয়র প্রার্থী আছেন।

এছাড়া ১০টি সংরক্ষিত আসনের জন্য ভোটের লড়াইয়ে নেমেছেন ৪৬ জন প্রার্থী। শুক্রবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ২১ জুন ইভিএমে ভোট গ্রহণ করা হবে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading