19.2 C
New York
শনিবার, মে ১৮, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

আ.লীগের বিশেষ বর্ধিত সভায় ডাক পাচ্ছেন না বিদ্রোহীরা

নিউজ রাজশাহী ২৪:- ক্ষমতাসীন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা ঢাকায় অনুষ্ঠিত হবে আগস্টের প্রথম সপ্তাহে। গুরুত্বপূর্ণ এ বৈঠকে জেলা-উপজেলা থেকে শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানা হচ্ছে। তবে সে তালিকা থেকে বাদ যাচ্ছেন স্থানীয় সরকার নির্বাচনে জয়ী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা। এ-সংক্রান্ত তালিকাও প্রস্তুত করেছে ক্ষমতাসীন দলটি।

জানা গেছে, এ সভায় প্রায় সাড়ে ৩ হাজার নেতাকর্মীকে আমন্ত্রণ জানানো হচ্ছে। তবে দলের সিদ্ধান্ত অমান্য করা জেলা, উপজেলা পরিষদ, সিটি করপোরেশন ও পৌরসভা নির্বাচনে জয়ী প্রার্থীদের এতে আমন্ত্রণ জানানো হবে না। বিদ্রোহীদের বিরুদ্ধে দলের কঠোর মনোভাবের বিষয়ে বার্তা দিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

দলীয় সূত্রে জানা যায়, এ বর্ধিত সভা থেকেই আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি, অভ্যন্তরীণ দ্বন্দ্ব নিরসন ও দলকে ঐক্যবদ্ধ করে বিএনপি-জামায়াত জোটের আন্দোলন মোকবিলার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এ বিষয়ে দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ৩ সহস্রাধিক নেতাকে এ সভায় আমন্ত্রণ জানানো হয়েছে। তবে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করা জনপ্রতিনিধিদের বাদ দেওয়া হয়েছে।

সূত্র জানায়, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে আগামী ৬ আগস্ট। ওইদিন সকাল সাড়ে ১০টার অনুষ্ঠেয় বৈঠকে আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যদের আমন্ত্রণ জানানো হয়েছে। এ সভায় জেলা, মহানগর, উপজেলা, থানা, জেলা সদরে অবস্থিত পৌরসভা শাখার আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও অংশ নেবেন। এ ছাড়া জনপ্রতিনিধিদের মধ্যে জাতীয় সংসদের দলীয় সদস্য, জেলা ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান, সিটি করপোরেশন ও পৌরসভার দলীয় মেয়রদের উপস্থিত থাকতে বলা হয়েছে। এ ছাড়া সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকদেরও অংশ নিতে বলা হয়েছে।

জানা গেছে, জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সংশ্লিষ্ট জেলা ও মহানগর শাখার অধীন উল্লিখিত নেতাদের নামের তালিকা যৌথ স্বাক্ষরে ২৬ জুলাইয়ের মধ্যে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে পাঠানোর জন্য বলা হয়েছিল। আর বিদ্রোহীদের তালিকা কেন্দ্রীয়ভাবে করার উদ্যোগ নেওয়া হয়েছে। এরই মাঝে বেশিরভাগ জেলা ও উপজেলা শাখা থেকে নামের তালিকা পাঠানো হয়েছে।

আরও জানা যায়, বিশেষ বর্ধিত সভায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়ে ইতোমধ্যে সারা দেশে চিঠি পাঠানো হয়েছে। প্রথমে সভার তারিখ ৩০ জুলাই চূড়ান্ত করা হলেও আগামী ২ আগস্ট রংপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা থাকায় এর সময় পরিবর্তন করে ৬ আগস্ট পুনর্নির্ধারণ করা হয়।

এ বিষয়ে দলের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বিশেষ বর্ধিত সভায় দলের মনোনয়নে বিজয়ী জনপ্রতিনিধিরা আমন্ত্রিত হয়েছেন। বিদ্রোহীরা আমন্ত্রিত হননি। এ সভার মাধ্যমে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আসন্ন জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে আওয়ামী লীগের কর্মকৌশল জেলা, উপজেলা নেতাদের সামনে তুলে ধরবেন। পাশাপাশি তিনি তৃণমূলের বক্তব্য শুনবেন। তৃণমূল থেকে প্রাপ্ত মতামত পরে আমাদের কর্মকৌশলে অন্তর্ভুক্ত করা হবে।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading