14.2 C
New York
মঙ্গলবার, মে ২১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

তৃণমূল বিএনপি প্রার্থী দেবে ৩০০ আসনেই

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে তৃণমূল বিএনপি। সংবিধানে যেভাবে বলা আছে, সেভাবেই নির্বাচনে যেতে প্রস্তুত দলটি।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের নেত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠকের পর এ কথা জানান দলটির চেয়ারপারসন শমশের মবিন চৌধুরী।

এছড়া ‘সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে’ নির্বাচন কমিশনের কাছে দাবি তুলে ধরেছেন চলতি বছরের শুরুতে নিবন্ধন পাওয়া দলটির নেতারা।

তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমুল হুদা বিএনপি প্রতিষ্ঠার সময় দলটির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। একাধিকবার মন্ত্রীও হন তিনি। পরে মতবিরোধে জড়িয়ে বহিষ্কৃত হন, গঠন করেন নিজের দল। নিজের প্রথম দল বিএনএফ থেকে বহিষ্কৃত হয়ে নাজমুল হুদা পরে গঠন করেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স (বিএনএ), বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) ও তৃণমূল বিএনপি। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি নিবন্ধন পায় নাজমুল হুদার তৃতীয় দলটি। এর তিন দিন পরেই মারা যান নাজমুল হুদা। এরপর থেকে তার মেয়ে অন্তরা সেলিমা হুদা দলটির দায়িত্বে ছিলেন।

গত ১৯ সেপ্টেম্বর বিএনপির দুই সাবেক নেতা শমশের মবিন চৌধুরীকে চেয়ারপারসন ও তৈমুর আলম খন্দকারকে মহাসচিব করে তৃণমূল বিএনপির কমিটি গঠন করা হয়। আর নির্বাহী চেয়ারপারসন করা হয় অন্তরা হুদাকে।

শমসের মবিন, তৈমুর আলম, অন্তরা হুদাসহ ১৮ জন নেতা আজ প্রথমবারের মতো নির্বাচন কমিশনে গেলেন।

বৈঠক শেষে শমসের মবিন সাংবাদিকদের বলেন, ‘আমরা ভোটে অংশ নিতে চাই। ৩০০ আসনে প্রার্থী দেওয়ার প্রস্তুতি নিচ্ছি। সুষ্ঠু নির্বাচনের জন্য বেশ কিছু দাবি পেশ করেছি।’

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading