-0.8 C
New York
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
spot_img

দ্বাদশ নির্বাচনে আ.লীগের পরিচালনা কমিটিতে থাকছেন কারা

নিউজ রাজশাহী ২৪: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির সভাপতি হয়েছেন দলটির সভাপতি শেখ হাসিনা। আর সদস্য সচিব করা হয়েছে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এবারও আওয়ামী লীগের নির্বাচন উপকমিটি গঠন করা হয়েছে ১৪টি।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) রাতে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ওবায়দুল কাদের। সন্ধ্যা ৬ টায় গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা শুরু হয়। রাত নয়টার পর শেষ হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি হিসেবে থাকছেন দেশরত্ন শেখ হাসিনা। কো-চেয়ারম্যান পদ পূরণ হয়নি। আমি সদস্য সচিবের দায়িত্ব পালন করব। আসন্ন নির্বাচন উপলক্ষে ১৪ উপকমিটি গঠন করা হয়েছে। গতবারও ১৪টি ছিল। এখন লোক হয়তো পরিবর্তন করা হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নাশকতা, গাড়ি ভাঙচুর ও নির্বাচন ভাণ্ডুল করার অপচেষ্টা যতক্ষণ চলবে ততক্ষণ সরকারের পাশাপাশি সারা দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরাও সতর্ক পাহারায় থাকবেন৷

ওবায়দুল কাদের আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ৩০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে। ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। অনলাইনেও সে সুযোগ থাকছে ৷

নাশকতা, গাড়ি ভাঙচুর ও নির্বাচন ভণ্ডুল করার অপচেষ্টা যতক্ষণ চলবে ততক্ষণ সরকারের পাশাপাশি সারাদেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক পাহারায় থাকবে বলেও জানান ওবায়দুল কাদের।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!