13.7 C
New York
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে প্রতীক্ষিত বৃহত্তম নভোথিয়েটার’র শুভ উদ্বোধন

নিউজ রাজশাহী ২৪: শিক্ষানগরী রাজশাহীতে নির্মিত দেশের দ্বিতীয় বৃহত্তম নভোথিয়েটার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার ১৪ নভেম্বর, ২০২৩ ইং তারিখ বেলা ১১ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এর শুভ উদ্বোধন করেন।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটার ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন ৩ টি প্রকল্পের অধীন নির্মিত ১২ টি শিক্ষা প্রতিষ্ঠান এবং রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপনসহ বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসককের কার্যলয় থেকে যুক্ত হয়েছিলেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা প্রশাসক শামীম আহমেদসহ রাজশাহীর স্থানীয় সংসদ সদস্যবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দসহ রাজশাহী জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

রাজশাহীতে প্রতীক্ষিত বৃহত্তম নভোথিয়েটার'র শুভ উদ্বোধন

পরে রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নভোথিয়েটারের মাইল ফলক উন্মোচন করে ভিতরে প্রবেশ করেন এবং নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে প্রথম শো উপভোগ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার নির্মাণে ব্যায় ২৩২ কেটি টাকা এর মধ্যে শুধু ভবন তৈরিতে ব্যয় হয়েছে ১৪২ কেটি টাকা। বাকি অর্থ ব্যয় হয়েছে নভোথিয়েটারের যন্ত্রাংশ ও অন্যান্য খাতে। এতে স্থাপন করা হয়েছে বিশ্বের আধুনিক টেলিস্কোপ। যা দিয়ে গবেষকেরা নভোমণ্ডলের গবেষণা আরও এগিয়ে নিতে পারবেন।

রাজশাহীতে এই বঙ্গবন্ধু নভোথিয়েটার উদ্বোধনের মধ্য দিয়ে নগরবাসী ও নির্মাণ প্রতিষ্ঠানের আকাশচুম্বি প্রত্যাশার দোয়ার খুললো ।

উল্লেখ্য, ২০১২ সালের ৯ জানুয়ারি রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীতে নভোথিয়েটার স্থাপনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে চিঠি লিখেন। মূলত এরপর থেকেই শুরু নভোথিয়েটারের স্বপ্নযাত্রা। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের এই প্রকল্পটির কাজ শেষ করেছে গণপূর্ত অধিদফতর।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading