18.7 C
New York
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহী জেলার ৬টি আসনে নৌকা মার্কায় ৪৩ জন মনোনয়ন প্রত্যাশি যারা

নিউজ রাজশাহী ২৪:- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগ চারদিনে তিন হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। এর মধ্যে অনলাইনে ১২১ ফরম কিনেছেন দলীয় মনোনয়ন প্রত্যাশিরা।

এবার ঢাকা বিভাগে ৭৩০টি, চট্টগ্রাম বিভাগে ৬৫৯টি, রাজশাহী বিভাগে ৪০৯টি, খুলনা বিভাগে ৪১৬টি, রংপুর বিভাগে ৩০২টি, ময়মনসিংহ বিভাগে ২৯৫টি, সিলেট বিভাগে ১৭২টি ও বরিশাল বিভাগে ২৫৮টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

রাজশাহী বিভাগের ৪০৯টির মধ্যে রাজশাহী জেলার ৬টি আসনের ৪৩ জন নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন। এদের মধ্যে চারজন নারীও রয়েছেন। যাদের মধ্যে সংরক্ষিত আসনের এমপি আবিদা আঞ্জুম মিতা দুইটি আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এছাড়াও নগর আওয়ামী লীগের সহসভাপতি তবিবুর রহমানও ‍দুইটি আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

সবচেয়ে বেশী মনোনয়ন প্রত্যাশী রয়েছেন রাজশাহী-৫ আসনে। এখানে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ১১ জন নেতা। এর পরের অবস্থানে আছে রাজশাহী-১ আসন। এ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯ জন করে।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনবারের এমপি ও সাবেক প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা।

তারা এছাড়াও এ আসন নৌকা চেয়ে মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন, মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী, আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটি সদস্য ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মীনি আয়েশা আখতার জাহান ডালিয়া, জেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক এ কে এম আসাদুজ্জামান আসাদ।

এছাড়াও জেলা কৃষকলীগের সভাপতি অধ্যক্ষ তাজবুল ইসলাম , ‍উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট প্রভাত টুডু ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা এবং লেস ফুটওয়্যার বিডি কোম্পানির কর্নধার ইঞ্জিনিয়্যার এরশাদ আলী আকাশ দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

রাজশাহী-২ (সদর) আসন থেকে এখন পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সংরক্ষিত আসনের এমপি আবিদা আঞ্জুম মিতা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমান, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, মহানগর যুবলীগের সাবেক সভাপতি রমজান আলী।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও দুইবারের এমপি আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী।

এছাড়াও জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট শরিফুল ইসলাম শরিফ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. তবিবুর রহমান, জেলা মহিলা লীগের সহসভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য রোকসানা মেহেবুব চপলা, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান এবং প্রকৌশলী শামসুল আলম।

অপরদিকে, রাজশাহী-৪ (বাগমারা) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন তিনবারের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তিনি ছাড়াও এ আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাকিরুল ইসলাম সান্টু, এ্যাডভোটেক ইব্রাহীম হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক পিএম শফিকুল ইসলাম ও ডা. আ ফ ম জহুরুল হক।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা. মুনসুর রহমান এবং সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

তারা এছাড়াও এ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, পুঠিয়া উপজেলা চেয়ারম্যান জিএম বাচ্চু হিরা, দুর্গাপুর পৌরসভার মেয়র সাজেদুর রহমান মিঠু, সাবেক এমপি প্রয়াত তাজুল ইসলাম মো. ফারুকের মেয়ে তানজিমা শারমীন মুনি, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান, এ্যাডভোকেট গোলাম রাব্বানী ও এ্যাডভোকেট শরিফুল ইসলাম, এ্যাডভোকেট রায়হান কাওসার।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনবারের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি এছাড়াও এ আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক এমপি রায়হানুল হক রায়হান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৈৗহিদ আল তুহিন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading