2 C
New York
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
spot_img

আইপিএল থেকে বাদ পড়লেন সাকিব-লিটন-মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুমের আগে নিলাম অনুষ্ঠিত হবে আগামী ডিসেম্বরে। এর আগে আজ (২৬ নভেম্বর) ছিল স্কোয়াডের খেলোয়াড় রিটেইন করার শেষ দিন। যেখানে আইপিএলের গত আসরে খেলা তিন বাংলাদেশি ক্রিকেটারের সবাইকেই বাদ দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো।
সাকিব আল হাসান ও লিটন দাস দুই বাংলাদেশি ক্রিকেটারকেই আইপিএলের পরের মৌসুমের আগে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এছাড়া মুস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। ফলে পরের মৌসুমে আইপিএলে খেলতে চাইলে বাংলাদেশের তিন ক্রিকেটারকেই পুনরায় নিলামে নাম তুলতে হবে।
আগামী মাসে দুবাইয়ে অনুষ্ঠিত হবে আইপিএলের পরের মৌসুমের নিলাম। তবে তার আগে আজ ছিল খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেওয়ার শেষ দিন। গত কয়েক দিনে বেশ কয়েকজন খেলোয়াড় কেনাবেচা হয়েছে। বেশ কয়েকজন পরের মৌসুমে না খেলার ঘোষণাও দিয়েছেন।
সর্বশেষ মৌসুমের নিলাম থেকে ভিত্তিমূল্য ১ কোটি ৫০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েছিল কলকাতা। যদিও শেষ পর্যন্ত গতবারের আইপিএলে খেলেননি তিনি। জাতীয় দলের একাধিক সিরিজের সঙ্গে সাংঘর্ষিক ছিল আইপিএলের সূচি। কলকাতার অনুরোধের ভিত্তিতে নিজেকে সরিয়ে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক।
অন্যদিকে কয়েকটি ম্যাচের জন্য লিটনকে পেয়েছিল কলকাতা। তবে একটি ম্যাচ খেলেই ‘জরুরি পারিবারিক কারণে’ ফিরে আসেন বাংলাদেশের এ উইকেটকিপার-ব্যাটসম্যান। মুস্তাফিজ দিল্লির হয়ে খেলেছিলেন ২টি ম্যাচ। ২ ম্যাচ মিলিয়ে এ বাঁহাতি পেসার নিয়েছিলেন ১টি উইকেট।
এবার সাকিব-লিটনসহ ১২ জন খেলোয়াড়কে ছেড়ে দিয়েছে কলকাতা। তাদের মধ্যে আছেন টিম সাউদি, লকি ফার্গুসন, শার্দুল ঠাকুরও। তবে দুই ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনকে ধরে রেখেছে তারা। শ্রেয়স আইয়ার, রহমানউল্লাহ গুরবাজ, জেসন রয়কেও রেখে দিয়েছে দলটি।
অন্যদিকে মুস্তাফিজুর রহমান ছাড়াও রোভম্যান পাওয়েল, ফিল সল্ট, রাইলি রুশোকে ছেড়ে দিয়েছে দিল্লি। তারা ধরে রেখেছে পৃথ্বি শ-কে। অন্য দলগুলোর মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছে জোফরা আর্চারকে, সানরাইজার্স হায়দরাবাদ ছেড়ে দিয়েছে হ্যারি ব্রুককে।
রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়েছে ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। চেন্নাই সুপার কিংস বেন স্টোকস এবং রাজস্থান রয়্যালস ছেড়ে দিয়েছে জো রুটকে। যদিও দুজনই ব্যক্তিগত কারণে নিজেদের সরিয়ে নিয়েছেন।
spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!