-0.8 C
New York
বুধবার, ফেব্রুয়ারি ২১, ২০২৪
spot_img

যেভাবে পুরোনো ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করবেন

বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট ফেসবুক। যেখানে প্রতি মুহূর্তে কয়েকশ কোটি মানুষ লগইন করছেন। তবে অনেকেই আছেন হয়তো শুরুতে ফেক আইডি ব্যবহার করতেন কিংবা পুরোনো আইডিটি এখন ব্যবহার করতে চাইছেন না। তারা চাইলে পুরোনো বা ফেক অ্যাকাউন্টটি পুরোপুরি ডিলিট করে দিতে পারেন।

সহজেই পুরোনো অ্যাকাউন্টটিকে বন্ধ করে ফেলতে পারবেন। আর তারপরে যখনি কেউ আপনার নাম খুঁজবে, তাকে আর সেই অ্যাকাউন্টটি দেখাবে না ফেসবুক। জেনে নিন কীভাবে করবেন কাজটি-

আপনার মোবাইল বা কম্পিউটার থেকে ফেসবুক অ্যাকাউন্টটি লগইন করুন। উপরের ডানদিকে কোণায় আপনার প্রোফাইল ফটোতে ক্লিক করুন। “সেটিংস অ্যান্ড প্রাইভেসি” অপশনটি সিলেক্ট করুন। এবার “সেটিংসে”-এ ক্লিক করুন। “ইওর ফেসবুক ইনফরমেশন” অপশনটিতে ক্লিক করুন। এবার “ডিঅ্যাক্টিভেশন অ্যান্ড ডিলিটেশন” অপশনটি দেখতে পারেন, তাতে ক্লিক করুন। “ডিলিট ইওর অ্যাকাউন্ট”-এ ক্লিক করুন। আপনাকে আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড আবার লিখতে হবে। লেখা হয়ে গেলে, আবার “ডিলিট ইওর অ্যাকাউন্ট”-এ ক্লিক করুন।

ফেসবুক আপনাকে আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য ১৪ দিন সময় দেবে। এরমধ্যে আপনি যদি চান, তাহলে অ্যাকাউন্টটিকে আবার পুনরুদ্ধার করতে পারেন। ১৪ দিন পরে, আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণরূপে মুছে ফেলা হবে। তখন আপনি চাইলেও আর সেই অ্যাকাউন্ট ফিরে পাবেন না। এমনকি আপনি যখনই আপনার অ্যাকাউন্ট ডিলিট করে দেবেন, তার সব ছবি ভিডিও মুছে যাবে। তাই তা আগে থেকে সেভ করে রাখতে পারেন।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!