4.4 C
New York
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২০, ২০২৪
spot_img

রাজশাহীতে চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকোর মিটার রিডারদের কর্মবিরতি

রাজশাহীতে চাকরি স্থায়ীকরণের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা।

গত ১৫ জানুয়ারি থেকে এ কর্মবিরতি শুরু করেন তারা। ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে রাজশাহী নেসকো কার্যালয়ের ভেতরে রাজশাহী ও রংপুর বিভাগের পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের কর্মচারীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। এসময় কাফনের কাপড় পরে মানববন্ধনে অংশ নিয়ে চাকরি স্থায়ীকরণ না হলে আত্মহত্যার হুমকিও দেন তারা।

কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়ে বক্তারা বলেন, আমরা দীর্ঘ ২০ বছর ধরে অস্থায়ী ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে কাজ করছি। কিন্তু এখন পর্যন্ত আমাদের চাকরি স্থায়ীকরণ করা হয়নি। আমরা আমাদের পরিবার-পরিজন নিয়ে চরম হতাশার মধ্যে আছি। আমাদের দাবি, চাকরি স্থায়ীকরণ করতে হবে। যতদিন না তারা আমাদের দাবি মেনে নেবেন, ততদিন আমরা কর্মবিরতি দিয়ে মাঠে থাকবো।

মানববন্ধনে রাজশাহী ও রংপুর বিভাগের পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের মুখপাত্র গাজিউর রহমান বলেন, নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমাদের চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখন পর্যন্ত সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি। ফলে মিটার পাঠক (পিচরেট) কর্মচারীদের পরিবার- পরিজনের ভবিষ্যৎ রুটি-রুজির নিশ্চয়তার জন্য চাকরি স্থায়ীকরণের দাবিতে বাধ্য হয়ে আমরা আন্দোলনে নেমেছি।

অস্থায়ী পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের অপর দুই মুখপাত্র আনোয়ার হোসেন, গোলাম কবিরসহ রাজশাহী ও রংপুর বিভাগের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!