10.4 C
New York
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

মেট্রোরেলে তরুণ-তরুণীর আলিঙ্গন: ছবিটি আসলে কোন জায়গার?

সম্প্রতি মেট্রোরেলে আলিঙ্গনরত তরুণ-তরুণীর একটি ছবি ভাইরাল হয়েছে। বলা হচ্ছে, বিশ্ব ভালোবাসা দিবসে তোলা ছবি এটি। আর বুঝানো হয়েছে, ঘটনাটি ঢাকার মেট্রোরেলে। এরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

গতকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে আলিঙ্গনরত ওই তরুণ-তরুণীর ছবিটি প্রচার করা হয়। ক্যাপশনে লেখা হয়, ‘এর পরক্ষণেই মেট্রোরেলে ফুল নিয়ে ওঠা নিষিদ্ধ করা হলো। এই হলো ১৪ ফেব্রুয়ারি।’

অর্থাৎ বিশ্ব ভালোবাসা দিবসের আগের দিন (১৩ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় মেট্রোরেল স্টেশনে ‘ফুল নিয়ে ট্রেনে ভ্রমণ নিষেধ’ সংক্রান্ত একটি সাদা কাগজে লেখা নোটিশ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। নোটিশটি স্টেশনের সিঁড়ির মুখেই ঝোলানো ছিল। এই ভিডিওতে সেই ফুল নিষিদ্ধের বিষয়টি ইঙ্গিত করা হয়েছে যে, ঘটনাটি ঢাকার মেট্রোরেলের।

এই ভিডিও যে শুধু টিকটকে প্রচার হচ্ছে তা নয়, ফেসবুকের বিভিন্ন গ্রুপ এবং ব্যক্তিগত আইডি থেকেও অনেকে শেয়ার করে সমালোচনা করছেন।

মেট্রোরেলে তরুণ-তরুণীর আলিঙ্গন: ছবিটি আসলে কোন জায়গার?
ঢাকার মেট্রোরেলের মেঝে। যার সাথে ভারতের ট্রেনের মেঝের মিল নেই। ঢাকার সব ট্রেনের মেঝেই এই রঙয়ের।

কিন্তু আলিঙ্গনরত যে ভিডিও নিয়ে এতো সমালোচনা তা কি ঢাকার? শুরুতেই যদি মেট্রোরেলের মেঝের দিকে তাকান তাহলে দেখবেন, লাল মেঝের উপর তরুণ-তরুণী দাঁড়িয়ে আছে। আর উপরে ভারতের পতাকা সংবলিত লোগো। যেখানে লেখা, ‘আজাদি কা অমৃত মহোৎসব’। এটি হলো ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষে ২০২১ সালে শুরু হওয়া একটি অনুষ্ঠান।

এবার ঢাকার মেট্রোরেলের দিকে তাকালে লাল মেঝেযুক্ত কোন ট্রেনই বাংলাদেশে নেই। এ দেশের কোনো ট্রেনে ভারতের পতাকা সংবলিত লোগোও নেই। ফলে এখানেই অনেকটা নিশ্চিত, মেট্রোরেলে ভাইরাল হওয়া ছবিটি বাংলাদেশের নয়, এটি ভারতের।

এবার আরেকটু নিশ্চিত হতে চোখ রাখতে পারেন ‘কৃ ত্তি কা’ নামের একটি ফেসবুক পেজে। ১৪ ফেব্রুয়ারি রাত ১০টা ৫ মিনিটে এই ছবিটি পোস্ট করা হয়। ক্যাপশনে লেখা হয়, ‘মেট্রোটা কেও ছাড়ছে না’। সেখানে পশ্চিমবঙ্গের নদীয়া জেলার হরিণঘাটা শহরের ছবি বলে জানানো হয়েছে।

মেট্রোরেলে তরুণ-তরুণীর আলিঙ্গন: ছবিটি আসলে কোন জায়গার?
পশ্চিমবঙ্গের দুটি ফেসবুক পেজ থেকে প্রথম ছবিটি পোস্ট করা হয়েছে। যেখানে বলা হয়েছে এটি কলকাতার মেট্রোরেল এবং ছবিটি নদীয় জেলা থেকে তোলা।

এরপর সেই ‘কৃ ত্তি কা’ পেজের ক্রেডিট দিয়ে ‘তিলোত্তমা kolokata’ নামের একটি ফেসবুক পেজেও ওইদিন রাত সাড়ে ১১টায় এই ছবিটি পোস্ট করা হয়। লেখা হয়, ‘মেট্রো টাকে অন্তত রেহাই দে ভাই’।

ছবিটি নিয়ে কলকাতার সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপক প্রতিক্রিয়া দেখিয়েছেন নেটিজেনরা।

অর্থাৎ তরুণ-তরুণীর আলিঙ্গনের ভাইরাল ছবিটি ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মেট্রোরেলের। এটি বাংলাদেশের ঢাকার মেট্রোরেলের কোনো ছবি নয়।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading