10.2 C
New York
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

নিজেকে হিরোইজম ভাবা রেলের জিএম নাটকিয় সংলাপে ধরা

আবুল কালাম আজাদ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিইচ্ছুক  ৭ শতাধিক শিক্ষার্থীকে যথা সময়ে পৌঁছে দিলো রেলওয়ে পশ্চিম কতৃপক্ষ, ৫ মার্চ পশ্চিম রেলের মহাব্যবস্থাপকের নিজস্ব পেইজে দেয়া পোস্টটি সম্প্রতি জনপ্রিয়তার শীর্ষে ভাইরাল হয়েছে। যা সবার নিকট প্রশংসনীয়।।

তবে সে দিন বিলম্বে চলাচলকারী ধুমকেতুর ট্রেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের নিয়ে নাটক করেছেন পশ্চিম রেলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলে ঐ ট্রেনের যাত্রী এমনকি ট্রেনটিতে কর্তব্যরত রানিং স্টাফসহ অনেকের অভিযোগ।

রেল কতৃপক্ষের সে দিন নিজেদের ব্যার্থতা আড়াল করে বিষয়টি ভিন্ন পথে প্রভাতি করার  জন্য, বিশেষ করে তিনি নিজেকে ভাইরাল করার জন্য নাটকীয় সংলাপ দিয়ে তার ফেসবুকে পোস্ট দেন।যা কাকতালীয় ভাবে সাধারন মানুষের মনে যায়গা করে নেয়।পোস্ট নিয়ে অনেক বাহাবা পান তিনি,এমন কি তিনি হিরো অবদ্যা গ্রেট হয়ে যান।

আসলে সেদিন কি হয়েছিলো, ঐট্রেনের যাত্রী ও ট্রেনটির কর্তব্যরত রানিং স্টাফদের সাথে আলাপ চারিতায় জানা গেছে প্রকৃত ঘটনা।

ট্রেনের “ক” কোচের  যাত্রী আব্দুল মান্নান জানান,পশ্চিম রেলের জিএম অসীম কুমার তালুকদার তার স্বভাবসুলভ আচরনের মতো সেদিন তিনি তার দলবল নিয়ে টিকিট চেক করা শুরু করেন,কোচ টিতে ২/৩ জন্য ছাত্রের নিকট জরিমানা সহ ভাড়া আদায়ও করেন।এনিয়ে তার সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন যাত্রীরা।

কারন অনেকে টিকিট পেয়েও নিজ সীটের কাছে যেতে পারেননি।এছাড়া কাউন্টারে টিকিট পাইনি।ট্রেনে তীল ধরনের ঠাইনেই,তার উপর যাত্রীদের ঠেলে দলবল নিয়ে চেকিং।জিএমের আচরনে অতিষ্ঠিত হয়ে উঠেন যাত্রীরা।

” চ” কোচের যাত্রী কনক রায় বলেন,জিএম একটা অমানুষ লোক,তার আচরনে ভদ্রতা বলে কিছু নাই।এমনিতে গাড়ী ভর্তি যাত্রী,তদুপরি দেড় ঘন্টা লেটে চলছে ট্রেন।আবার ট্রেনটিতে কিছু রাবিতে ভর্তি পরিক্ষা দেয়া ছাত্রও আছে।কি দরকার আছে অন্তত আজ চেক করার।

বিপত্তি ঘটে লাহাড়ী মোহনপুর স্টেশনে।যান্ত্রিক ত্রুটির জন্য ট্রেনটির ইন্জিন বিকল হওয়ায়।। ছাত্ররা হইহুল্লা শুরু করতেই জিএম কৌশলে শটকে পড়েন কোচ থেকে।

অপারেটিং রুমে আত্মগোপন করে কন্ট্রোলের সাথে যোগাযোগ করে অন্য ট্রেনের ইন্জিন দিয়ে ট্রেনটি চালানোর ব্যবস্থা করেন।আসলে তিনি নিজেকে ও ট্রেনটিটে ভাংচুরের কবল থেকে রক্ষা করতে পদক্ষেপটি নেন। যাত্রী বা ছাত্রদের স্বার্থে নয়।

পরদিন জানাগেছে ঐ ট্রেনে আসা ছাত্ররা সেদিন কেউ পরিক্ষার হলে ঢুকতে পারেনি রাাবির নিয়মানুযায়ী।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading