14.5 C
New York
শনিবার, মে ৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সম্মাননা পেলেন মাহিদুল হাসান

নিজস্ব প্রতিবেদকঃ মানবিক সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সম্মাননা স্মারক পেলেন বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি.সি.পি.সি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ইয়ুথ টেলিভিশন এর নির্বাহী পরিচালক এবং জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার।

গত (৮ ই মার্চ ২০২৪ ইং) শুক্রবার বিকেল ৩. ০০ ঘটিকায় রাজধানীর মিরপুর বিশ্ব বিদ্যালয় কলেজ হলরুমে, ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা’র ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে পত্রিকা’র সম্পাদক ও প্রকাশক খান সেলিম রহমান এর সভাপতিত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান সরকারের ভূমিকা এবং গণমাধ্যম কর্মীদের করণীয়,শীর্ষক আলোচনা সভা, গুণিজন সন্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খান নিখিল।

অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি, এশিয়ান টেলিভিশন ও এশিয়ান গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব হারুন উর রশীদ (সিএইচপি)।

এসময় অনুষ্ঠানের প্রধান আলোচক ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য ও  বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খান নিখিল বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে সামাজিক ও মানবিক কাজে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি.সি.পি.সি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ইয়ুথ টেলিভিশন এর নির্বাহী পরিচালক এবং দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ মাহিদুল হাসান সরকার মাহিকে নিজ হাতে সম্মাননা স্মারক প্রদান করেন।

এ বিষয়ে সাংবাদিক মোঃ মাহিদুল হাসান সরকার এর সাথে গণমাধ্যম কর্মীরা যোগাযোগ করলে তিনি অনুভূতি ব্যক্ত করে বলেন, দীর্ঘদিন যাবত সাংবাদিকতা করি ও বাংলাদেশ সেন্ট্রাল প্রেস ক্লাব (বি.সি.পি.সি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকা’র নির্বাহী সম্পাদক হওয়ার কারণে বিভিন্ন সময় দেশের যেকোনো জায়গায় যেকোনো সাংবাদিক হামলা মামলা ও নির্যাতনের শিকার হলে, সংগঠনের পক্ষ থেকে তার পাশে দাঁড়ানো ও সামর্থ্য অনুযায়ী সার্বিক সহোযোগিতা করার চেষ্টা করি।

সাংবাদিকতা আমার পেশা নয় এটা আমার নেশা, এই নেশা থেকেই আমি সমাজের অবহেলিত নির্যাতিত নিপিড়ীত মানুষের কথা সংবাদপত্রে লিখি ও সাধ্যমত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি।

সমাজের প্রতি অঙ্গীকারবদ্ধ থেকে সমাজের জন্যে কাজ করা আমার সাংবাদিকতার অন্যতম লক্ষ্য।আর সেই লক্ষ্য পূরণে চেষ্টা করেছি সততা ও ন্যায়ের পক্ষে কলম চালিয়ে যেতে। আজ তার মুল্যায়ন পেলাম, এতে আমি অনেক আনন্দিত।

আমাকে সম্মাননা স্মারক প্রদান করার জন্য আমি মাতৃজগত পরিবারের অভিভাবক জনাব খান সেলিম রহমান ও পত্রিকা প্রকাশের সাথে সংযুক্ত সকলের নিকট চীর কৃতজ্ঞ।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading