11.8 C
New York
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাবি ‘বি’ ইউনিটের ফল প্রকাশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২০২৪ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ‘বি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে।

বুধবার (১৩ মার্চ) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এ ফল প্রকাশ করেন।

‘বি’ ইউনিটের দুইটি গ্রুপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তার মধ্যে বাণিজ্য গ্রুপ থেকে পাস করেছেন ৭ হাজার ৭৭ জন। পাসের হার ৪৫ দশমিক ৩ শতাংশ। অ-বাণিজ্য গ্রুপ থেকে পাস করেছে ২ হাজার ৫৫৭ জন।পাসের হার ২৮ দশমিক ২ শতাংশ। ‘বি’ ইউনিটে সর্বোচ্চ নম্বর উঠেছে বাণিজ্য গ্রুপ থেকে ৮৬ দশমিক ৫ এবং অ-বাণিজ্য গ্রুপ থেকে ৭৬ দশমিক ৫।

এর আগে গত ৫ থেকে ৭ মার্চ পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় বিশেষ কোটাসহ মোট আসন সংখ্যা ৪ হাজার ৪৩৮টি এবং কোটা বাদে আসন সংখ্যা ৩ হাজার ৯০৪টি। অর্থাৎ, এবার কোটায় ভর্তি হওয়ার সুযোগ পাবেন ৫৩৪ জন শিক্ষার্থী। মোট ১ লাখ ৮৫ হাজার ৬৮০টি চূড়ান্ত আবেদন জমা হয়েছে।

‘এ’ ইউনিটে ৭৪ হাজার ৭৮৫টি, ‘বি’ ইউনিটে ৩৪ হাজার ৫৪১টি এবং ‘সি’ ইউনিটে ৭৬ হাজার ৩৫৪টি চূড়ান্ত আবেদন সম্পন্ন হয়েছে। একক আবেদনকারীর সংখ্যা ১ লাখ ৫৪ হাজার ৯৭৭। এর মধ্যে পুরুষ আবেদনকারীর সংখ্যা ৯০ হাজার ৪৫৬ এবং নারী আবেদনকারীর সংখ্যা ৬৪ হাজার ৫২১। তবে কোটা বাদে আবেদনকারীর সংখ্যা ‘এ’ ইউনিটে ৬৯ হাজার ৫২৭, ‘বি’ ইউনিটে ৩২ হাজার ৬১৪ এবং ‘সি’ ইউনিটে ৭০ হাজার ৯৭৬।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading