17.9 C
New York
শুক্রবার, মে ১৭, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে কিশোর গ্যাংয়ের মূল হোতা আজিজ সহ ৪ জন গ্রেফতার

মাসুদ আলী, নিজস্ব প্রতিনিধিঃ বৃহস্পতিবার রাত্রি আনুমানিক ৯টার সময় রাজশাহী র‍্যাব-৫ এর একটি টিম  মহানগরীর বোয়ালিয়া থানাধীন টিকাপাড়া (খুলিপাড়া) এলাকায় বিশেষ অভিযান চালিয়ে অত্র এলাকার কিশোর গ্যাং হোতা মোঃ আজিজ ও আজিজ গ্যাংয়ের অন্যতম সদস্য মোঃ হিটলার, মোঃ রবিন, মোঃ সজিব ও মোঃ ইয়াছিন আলীকে গ্রেফতার করে।

তবে আজিজ বাহিনীর অন্যান্য সদস্যরা কৌশলে পলায়নে সক্ষম হয় বলে জানা যায়। বিশেষ সূত্রে জানা যায়,  আসামী  কিশোর গ্যাং হোতা আজিজ, মজিদ, রবিন, হিটলার, সজিব, ইয়াছীন, আক্কাস ওরফে আকাই, বাদল, সুইট সহ অজ্ঞাত নামা ১০/১৫ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে  অত্র এলাকায় মোঃ আলতাবের ভাড়াবাড়িতে অনধিকার প্রবেশ করে তার ভাগ্নি জামাই ছোটন ও পরিবারের অন্যান্য লোকজনদের হত্যার উদ্দেশ্যে এলোপাথাড়ি মারধর করা শুরু করে।

এই সময় মোঃ আলতাব নিরাপত্তা চেয়ে র‍্যাব-৫ রাজশাহীতে যোগাযোগ করলে কিছুক্ষণের মধ্যেই র‍্যাবের টহল দল ঘটনাস্থলে পৌছায়। পরিস্থিতি পর্যবেক্ষণের পর বিশেষ অভিযান চালিয়ে কিশোর গ্যাং হোতা আজিজ সহ ৫জন কে গ্রেফতার করতে সক্ষম হয় ।

উল্লেখ্য যে,  মহানগরীর খুলিপাড়া এলাকার  আজিজ ও তার  কিশোর গ্যাং অত্র এলাকায় রীতিমতো ত্রাস সৃষ্টি করে রেখেছে। প্রায়ই আজিজ ও তার গ্যাং দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এলাকায় শো- ডাউন দেয়। বিগত কয়েক বছর থেকে এই গ্যাংয়ের বিরুদ্ধে আরএমপির বিভিন্ন থানায় নানান নাশকতার অভিযোগ উঠেছে।

গতবছর ২২শে জুন আজিজ ও তার কিশোর গ্যাং অত্র এলাকার মোঃ মনা, মোঃ মুকুল কে হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে দিবালোকে আঘাত করে। একই দিনে আজিজ বাহিনী মোঃ আলতাবকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে এক হাতের কব্জি বিচ্ছিন্ন করে বিচ্ছিন্ন কব্জি এলাকার একটি নার্সারিতে ফেলে রেখে যায়। পরবর্তীতে পুলিশের সহায়তায় আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আহত আলতাবের অবস্থা গুরুতর হওয়ায় তাকে হেলিকপ্টার যোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছিল কিন্তু তার বিচ্ছিন্ন কব্জি জোড়া লাগানো সম্ভব হয়নি। ফলে বর্তমানে সে এখন পঙ্গু হয়ে জীবন যাপন করছে। আহত মনাও এখন পর্যন্ত স্বাভাবিক জীবন যাপনে ফিরতে পারেনি। উক্ত ঘটনায় বাদি হয়ে আলতাবের ছেলে মোঃ সাকিব বোয়ালিয়া থানায় একটি মামলা দায়ের করেছিল।

মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। মামলায় জামিনে মুক্ত হয়ে আসার পর আজিজ ও তার বাহিনী পূর্বের চেয়েও আরও ভয়াবহ রূপ ধারণ করেছে বলে জানা গেছে। তারা প্রায়ই মামলা প্রত্যাহার করার জন্য আলতাব ও তার পরিবারকে ভয়ভীতি প্রদর্শন করে, প্রাণনাশের হুমকি দেয়, বাদির বাড়িতে গিয়ে গালিগালাজ ও ভাঙচুর করে। মোঃ আলতাব ও তার পরিবার বিভিন্ন অভিযোগে আজিজ বাহিনীর বিরুদ্ধে বোয়ালিয়া থানায় ৫টি জিডি করে ও নিরাপত্তা চেয়ে আরএমপি পুলিশ কমিশনার মহাদয় বরাবর ৩বার আবেদন করে। কিন্তু, অজানা রহস্যের কারণে আসামিদের বিরুদ্ধে কোনোরকম ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ উঠেছে।

আজিজ বাহিনীর অস্ত্রের ঝলকানিতে অত্র এলাকা ভীতসন্ত্রস্ত হলেও তা পুলিশ প্রশাসনের কর্ণ অব্দি পৌছায়নি। আজিজ বাহিনীকে হাতেনাতে অস্ত্রসহ আটকের অনেক সুযোগ থাকলেও এই বাহিনীকে  আটক করতে পারেনি আরএমপি পুলিশ বা ডিবি।

এই প্রথম র‍্যাব-৫ এর বিশেষ টিম এর কাছে কুখ্যাত এই গ্যাংয়ের নেতাসহ কয়েকজন গ্রেফতার হয়। উক্ত ঘটনায় ৩রা মে বোয়ালিয়া থানায় মোঃ আলতাব বাদি হয়ে আজিজ সহ তার গ্যাংয়ের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির।  ভুক্তভোগী মোঃ আলতাব ও তার পরিবার আসামিদের বিরুদ্ধে  সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান, প্রশাসনের কাছে নিরাপত্তা চান।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading