Tuesday, February 7, 2023

রাজশাহীতে ৫০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহীর পবা উপজেলার পারিলা ইউনিয়নের খড়খড়ি বাইপাস এলাকায় ৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক বিভাগ ও উপজেলা প্রশাসন।

এ সময় সড়কের পাশে অবৈধভাবে নির্মিত মার্কেট, দোকানপাটসহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়। পুলিশের সহযোগিতায় চলা এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার।

তিনি বলেন, ‘সড়কের উভয় পাশে ৯০ ফুট করে ১৮০ ফুট জায়গা সড়ক বিভাগের। এগুলো অবৈধভাবে দখল হওয়ায় সড়ক বিভাগ প্রতিকার চেয়েছিল। সে অনুযায়ী জেলা প্রশাসক আবদুল জলিলের নির্দেশনায় এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এর আগে, অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সংশ্লিষ্টদের নোটিশ দেয়া হয়েছিল। মাইকিংও করা হয়েছিল।’

তিনি আরও বলেন, ‘এই এলাকায় একটি খাল অবৈধভাবে দখল করে রাখা হয়েছিল। খালটি উদ্ধারের জন্য কিছুদিন আগে স্থানীয়রা মানববন্ধন ও বিক্ষোভ করেছিলেন। সেই খালটিও দখলমুক্ত করা হয়েছে। শিগগিরই এখানে ছয় লেন সড়কের কাজ শুরু হবে।’

উচ্ছেদ অভিযানের সময় সড়ক ও জনপদ বিভাগের রাজশাহীর উপবিভাগীয় প্রকৌশলী শাহ আসিফ, নাহিমুর রহমান, সার্ভেয়ার মিল্লাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়