Sunday, November 27, 2022
Homeজাতীয়এমপিও আপিল কমিটির সভা ৩০ অক্টোবর, ১২ শিক্ষককে তলব

এমপিও আপিল কমিটির সভা ৩০ অক্টোবর, ১২ শিক্ষককে তলব

নিউজ রাজশাহী ডেস্কঃ আগামী ৩০ অক্টোবর (রোববার) বেসরকারি স্কুল-কলেজ শিক্ষকদের এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভা অনুষ্ঠিত হবে। এদিন বেলা ১১ টায় বাংলাদেশে শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোতে (ব্যানবেইস) এ সভা অনুষ্ঠিত হবে। এ সভায় দেশের বিভিন্ন স্কুল কলেজের ১১টি অভিযোগ নিষ্পত্তির জন্য অভিযুক্ত ১২ জন শিক্ষক-কর্মচারীর শুনানি গ্রহণ করা হবে। এজন্য তাদের তলব করা হয়েছে। বিষয়টি জানিয়ে একাধিক আদেশ-নোটিশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২৪ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এগুলো প্রকাশ করা হয়েছে।

জানা গেছে, এমপিও আপিল বা পুনর্বিবেচনা কমিটির সভায় সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব আ ন ম আল ফিরোজ। সভায় শিক্ষক কর্মচারীদের বাতিল বা স্থগিত হয়ে যাওয়া এমপিওর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

স্কুল ও কলেজের যেসব শিক্ষক-কর্মচারীদের এমপিও স্থগিত, কর্তন, বাতিল হয়ে গেছে তার কারণ ও ছাড়ের ব্যাপারে সভায় আলোচনা করা হবে। এমপিওভুক্ত শিক্ষকদের বিভিন্ন অভিযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্তি, পুনঃএমপিওভুক্তি, বকেয়া ভাতা দেয়াসহ মন্ত্রণালয়ে ও অধিদপ্তরে আসা বিভিন্ন আবেদনের নিষ্পত্তি করা হবে এমপিও পুনর্বিবেচনা কমিটির সভায়।

জানা গেছে, এদিন সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও সংশ্লিষ্ট ১১টি অভিযোগ নিষ্পত্তি করা হবে। এজন্য সভায় উপস্থিত হয়ে শুনানিতে অংশ নিতে ১২ জন শিক্ষক ও কর্মচারীকে তলব করা হয়েছে।

সভায় আলোচ্যসূচি থেকে জানা গেছে, কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক শিরিন আখতার সিদ্দিকার এমপিওভুক্তি নিয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার পয়াগ নরসিংসার এ বারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমানের বন্ধ হওয়া বেতনভাতা ছাড়ের বিষয়ে সভায় আলোচনা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার কিশামত উচ্চ বিদ্যালয়ের ৯ জন শিক্ষক-কর্মচারীর বকেয়া বেতন-ভাতা ছাড়ার বিষয়ে সভায় আলোচনা হবে। এজন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষককে তলব করা হয়েছে।

যশোর সদর উপজেলার শ্যামনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কালামের এমপিও স্থগিতের বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে শুনানির জন্য তলব করা হয়েছে।

নাটোরের গোপালপুর ডিগ্রি কলেজের প্রভাষক মো. নুরুল ইসলামকে হাইকোর্ট ডিভিশনের ক্রিমিনাল আপিলের রায়ের প্রেক্ষিতে চাকরিতে যোগদান ও বকেয়া বেতন দেয়ার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য এই শিক্ষককে আপিল কমিটির সভায় তলব করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ভোলাহাট মেহেবুল্লাহ মহাবিদ্যালয়ের প্রদর্শক জাহিদুল ইসলাম এবং রেশমাতুল আরসের বেতন-ভাতা ছাড়ার বিষয়ে সভায় আলোচনা হবে। এজন্য তাদের তলব করা হয়েছে।

রাজধানীর বংশাল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাওসার পারভীনের পুনঃএমপিওভুক্তি ও বকেয়া বেতন-ভাতার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে।

ধামরাইয়ের ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক মো. লুৎফর রহমানের বকেয়া বেতন-ভাতাসহ এমপিওভুক্তির বিষয়ে সভায় আলোচনা হবে এজন্য তাকে তলব করা হয়েছে।

কক্সবাজারের টেকনাফ উপজেলার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নূর হোসাইনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয় সভায় আলোচনা হবে এজন্য তাকে তলব করা হয়েছে।

বরিশালের বানারীপাড়া উপজেলার বানারীপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ল্যাব অপারেটর পদে নিয়োগপ্রাপ্ত শান্তা ইসলামের এমপিওভুক্তির বিষয়ে সভায় আলোচনা করা হবে। এ জন্য তাকে তলব করা হয়েছে।

সাভার মডেল কলেজের অধ্যক্ষ মো. তৌহিদ হোসেনের এমপিও বাতিল করার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে। এর আগেও তাকে আপিল কমিটির সভায় তলব করা হয়েছিলো।

 

 

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়