Monday, January 30, 2023

১২ নভেম্বর রাবি ও রুয়েট ছাত্রলীগের সম্মেলন

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) নতুন কমিটি দিতে সম্মেলনের দিনক্ষণ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার রাতে সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই দুই বিশ্ববিদ্যালয়ের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ১২ নভেম্বর।

এর আগে গত রোববার দুই বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য সাত দিনের মধ্যে জীবনবৃত্তান্ত দিতে বলা হয়েছিল। এই দুই বিশ্ববিদ্যালয়ে ২০১৬ সালের ডিসেম্বরে এক বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে ১২ নভেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার বার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

২০১৬ সালের ডিসেম্বরের প্রথম সপ্তাহে রাবি ও রুয়েট ছাত্রলীগের সম্মেলন হয়। ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাবি ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র।

একই দিন নাঈমুর রহমান নিবিড়কে সভাপতি ও চৌধুরী মাহাফুজুর রহমান তপুকে সাধারণ সম্পাদক করে রুয়েট ছাত্রলীগের আংশিক কমিটি করা হয়। এর পর থেকে তাঁরাই কার্যক্রম চালাচ্ছেন। রুয়েট ছাত্রলীগের সভাপতি সম্প্রতি রুয়েটে চাকরি পাওয়ায় দায়িত্ব থেকে অব্যাহতি নেন। তাঁর জায়গায় ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান সহসভাপতি ইসফাক ইয়াসির।

কমিটি ঘোষণার পর ২০১৭ সালেই এই কমিটির মেয়াদ শেষ হয়ে যায়। বর্তমান কমিটির অনেকেই ক্যাম্পাস ছেড়ে চলে গেছেন। গত পাঁচ বছরে কেন্দ্রীয় নেতৃত্ব দুবার পরিবর্তিত হলেও এই দুই কমিটি তাদের দায়িত্ব পালন করে গেছে। এ সময় ছাত্রলীগের বিরুদ্ধে নানা অনিয়ম, বিশৃঙ্খলার অভিযোগ ওঠে। বিশেষ করে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবাসিক হলে সিট দখল, সিট বাণিজ্য এবং শিক্ষার্থী নির্যাতনের মতো ঘটনা ঘটেছে।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়