8.9 C
New York
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
spot_img

বাঘায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

নিউজ রাজশাহী ডেস্কঃ ‘কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়েছে । শনিবার (২৯ অক্টোবর) সকালে বাঘা থানা পুলিশের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।

সকাল ১১ টায় বাঘা থানা চত্বরে আকাশে শান্তির নীড় হিসাবে আনুষ্ঠানিক ভাবে একগুচ্ছ বেলুন উড়িয়ে এ দিবসটির সূচনা করা হয় । এরপর একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে থানা চত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়। এ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলায় পরপর ৬ বার এবং রেঞ্জে একবার শ্রেষ্ঠত্ব অর্জনকারী অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন। তাঁকে আমন্ত্রীত সকল অতিথিবৃন্দ আলোচনা সভার মাঝখানে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে সম্মানীত করেন।

বাঘা থানা অফিসার ইনচার্জ ইনস্পেক্টর ( তদন্ত ) আব্দুল করিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বিশিষ্ট সমাজ সেবক ও সাবেক প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক হালিম মোল্লা, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, উপজেলা পূজা উৎযাপন কমিটির সভাপতি শ্রী-অসিত কুমার বাকু ,বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান ,উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ ও ব্যবসায়ী জাহেদুল হক।

উক্ত আলোচনা সভায় বাঘা থানা অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন বলেন, আমি সরকারের ধারাবাহিক উন্নয়ন কার্যক্রমকে গতিশীল করার লক্ষে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের পাশা-পাশি মানুষকে সার্বিক সহায়তা দেয়ার চেষ্ট করে যাচ্ছি। তবে পুলিশের একার পক্ষে অপরাধ নির্মূল করা সম্ভব নয়। এ জন্য সকলের সহযোগিত চাই। তিনি বলেন, মানুষ এক সময় বাড়ি-বাড়ি গিয়ে ডাকাতি করতো। কিন্তু বর্তমানে মোবাইলের মাধ্যমে (বিকাশ হ্যাক) করে ডাকাতি করছে। সেই সাথে কিছু মানুষ নেশার সাথে আসক্ত হচ্ছে। আমি এই দুটি জিনিস বাঘা থেকে নির্মূল করতে চাই যদি আপনারা আমাকে তথ্য দিয়ে সহায়তা করেন।

আয়োজিত সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক নেত্রীবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের পুলিশিং কমিটির সভাপতি-সম্পাদক, অত্র এলাকার একাধিক সমাজ সেবক, ব্যবসায়ী মহল, শিক্ষক মন্ডলী, কৃষক, সাংবাদিক ও সুধীজন সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

spot_imgspot_img
রাজশাহী বিভাগ

সর্বশেষ খবর

- Advertisment -spot_img

সর্বাধিক জনপ্রিয়

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading