Tuesday, May 30, 2023

বাঘা পৌর নির্বাচনের তফসিল ঘোষনা

নিউজ রাজশাহী ডেস্কঃ আগামী ২৯ ডিসেম্বর রাজশাহীর বাঘা পৌরসভা সহ সারা দেশে পাঁচটি পৌর সভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। ৭ নভেম্বর একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন বর্তমান সরকারের যুগ্ন সচিব এস.এম আসাদুজ্জামান(সি.সি)।

বাঘা উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম জানান, এবার নির্বাচন সংক্রান্তে কোন বাধা-বিপত্তি নেই। সরকারি বিধি মোতাবেক সঠিক সময়ে বাঘা পৌর সভা নির্বাচত অনুষ্ঠিত হবে। আমরা সোমবার একটি পরিপত্রের মাধ্যমে জানতে পেরেছি আগামী ২৯ ডিসেম্বর বাঘা সহ সারাদেশের পাঁচটি পৌর সভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এ জন্য নির্বাচন কমিশন ইসি’র পক্ষ থেকে যা কিছু করনীয় তা করা হবে।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার জানান, সোমবার দেশের কয়েকটি সিটি কর্পোরেশন সহ সারা দেশে পাঁচটি পৌর সভায় ইভিএম এর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে বাঘা পৌর সভার নাম রয়েছে। তিনি জানান, এ পৌর সভায় মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ ১ ডিসেম্বর, বাছাই ৩ ডিসেম্বর, প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর।

এদিকে নির্বাচনের তফসিল ঘোষনা হওয়ার আগ থেকে বাঘায় শুরু হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারনা। মেয়র পদে দলীয় মনোনয়ন কে পাবে সেটি বড় কথা নয়, প্রচারে সরগরম অনেকে। তবে জেলা এবং উপজেলা আ’লীগের প্রায় ডজন খানেক নেতা এবার মেয়র পদে দলীয় মনোনয়ন চাইবেন বলে একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেন। আপর দিকে বিএনপি, জামায়াত এর অনেক ব্যাক্তিও এবার ভোট করবেন বলে লোকমুখে শোনা যাচ্ছে।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়