10.4 C
New York
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যা যা থাকছে

নিউজ রাজশাহী ডেস্কঃ মরুর বুকে ফুটবলের মহাযজ্ঞ শুরু হতে আর মাত্র কয়েকঘন্টার অপেক্ষা। ‘গ্রেটেস্ট শো অন আর্থের’ সঙ্গে মানানসই এক জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে স্বাগতিক কাতার।

বাংলাদেশ সময় রাত আটটায় পর্দা উঠবে বিশ্বকাপের। সরাসরি সম্প্রচার করা হবে জমকালো এই অনুষ্ঠান। আসরের প্রথম ম্যাচ কাতার বনাম ইকুয়েডর লড়াইয়ে দুই ঘণ্টা আগে হবে উদ্বোধনী অনুষ্ঠান।

জেনে নেওয়া যাক কাতারের উদ্বোধনী অনুষ্ঠানে কী কী অপেক্ষা করছে ফুটবলপ্রেমিদের জন্য।

ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, নোরা ফাতেহি, আমেরিকান ব্যান্ড ‘ব্ল্যাক আইড পিস’, রবি উইলিয়ামসদেরও দেখা মিলতে পারে মঞ্চে।

৬০ হাজার দর্শক ধারণে সক্ষম আল বাইত স্টেডিয়ামে আয়োজিত হবে এই অনুষ্ঠান। কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত স্টেডিয়ামটি।

জনপ্রিয় শিল্পী এবং সংগীতজ্ঞদের অংশগ্রহণের মধ্য দিয়ে শুরু হবে এবারের উদ্বোধনী অনুষ্ঠান। বলিউড সুপারস্টার নোরা ফাতেহি এবং আমেরিকান গায়ক লিল বেবির পারফরম্যান্সও থাকছে উদ্বোধনী অনুষ্ঠানে।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন লিল ববি। মানাল ও রেহমার সঙ্গে অফিসিয়াল গানটিতে মঞ্চ মাতাবেন নোরা ফাতেহি।

তাছাড়াও জনপ্রিয় কোরিয়ান ব্যান্ড বিটিএস থাকছে অনুষ্ঠানে। স্থানীয় নৃত্যশিল্পীরাও আল বায়াত স্টেডিয়ামে পারফর্ম করার সুযোগ পাবেন।

কাতার বিশ্বকাপের অফিসিয়াল মাসকট- লা’ইব। যার অর্থ ‘অতি দক্ষ খেলোয়াড়’। উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজনে এই মাসকট প্রদর্শনীও চলবে।

ধারণা করা হচ্ছে, এবারের বিশ্বকাপের দিকে চোখ থাকবে প্রায় ৫০০ কোটি মানুষের। যা পৃথিবীর মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি।

সবশেষ আতশবাজির ঝলকানিতে শেষ হবে ৪৫ মিনিটের এই উদ্বোধনী অনুষ্ঠান।

এরপরই মাঠে নামবেন কাতার ও ইকুয়েডরের ফুটবলাররা।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading