Saturday, November 26, 2022
Homeরাজশাহীরাজশাহীতে ফোরলেন সড়কে দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়নের উদ্বোধন

রাজশাহীতে ফোরলেন সড়কে দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়নের উদ্বোধন

নিউজ রাজশাহী ডেস্কঃ রাজশাহী মহানগরীর নওদাপাড়া বাস টার্মিনাল থেকে ভদ্রা মোড় রেলক্রসিং পর্যন্ত ফোরলেন সড়কে দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়ন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নওদাপাড়া বাস টার্মিনালে ফলক উন্মোচন ও সুইচ চেপে আলোকায়নের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, রাজশাহী মহানগরীর নওদাপাড়া বাস টার্মিনাল মোড় পর্যন্ত থেকে ভদ্রা মোড় রেলক্রসিং পর্যন্ত ফোরলেন সড়কে ৪ দশমিক ১৭ কিলোমিটার সড়কের আইল্যান্ডে ১৬৫টি দৃষ্টিনন্দন পোল বসানো হয়েছে। প্রতিটি পোলে ২টি করে মোট ৩৩০টি অত্যাধুনিক এলইডি বাল্ব লাগানো হয়েছে। অত্যাধুনিক বিদ্যুৎ সাশ্রয়ী বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে জ্বলবে ও নিভবে। সফটওয়ারের মাধ্যমে আলোর তীব্রতা কমানো-বাড়ানো যাবে। এটি বিশ্বের উন্নত শহরের আধুনিক লাইটটিমিং সিস্টেমের মাধ্যমে বিদ্যুৎ সাশ্রয় ব্যবস্থা রাখা হয়েছে।

সড়ক আলোকায়নের উদ্বোধনকালে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. শাহাদত আলী শাহু, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবিএম আসাদুজ্জামান সুইট, সহকারী প্রকৌশলী ইনজামুল হক, উপ-সহকারী প্রকৌশলী কামাল পারভেজ, উপ-সহকারী প্রকৌশলী তানভীর হাসান সজিব, উপ-সহকারী প্রকৌশলী পুজন দাস, মিনহাজুল আবেদিনসহ অন্যান্য কর্মকর্তারা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ঠিকাদারী প্রতিষ্ঠান পোটস্টারের এমডি সৈয়দ বখতিয়ার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর ভদ্রা মোড় রেলক্রসিং হতে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাস টার্মিনাল পর্যন্ত সড়কটি রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ নির্মাণ করেছিল। তবে দীর্ঘদিন যাবৎ সংস্কার না থাকায় সড়কটি বড় গর্ত আর খানাখন্দে পরিণত হয়েছিল। সড়কের খারাপ অবস্থা দেখে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের নির্দেশে সড়কটি নতুনভাবে নির্মাণে উদ্যোগ নেয় রাজশাহী সিটি কর্পোরেশন। ২০২১ বছরের ৬ নভেম্বর সড়কটির নির্মাণ কাজের উদ্বোধন করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৪ দশমিক ১৭ কিলোমিটার অযান্ত্রিক যানবাহন লেনসহ চার লেন সড়কের নির্মাণ করা হয়েছৈ।ফোরলেনের সড়ক ছাড়াও দুই লেনের অযান্ত্রিক যানবাহন লেন, সড়ক বিভাজক ও দুইপাশে ড্রেন ও ফুটপাত নির্মাণ করা হয়েছে। সড়কটির সৌন্দর্য্য বৃদ্ধিতে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজায়ন করা হবে। সড়কটি নির্মাণে অত্র এলাকার আর্থসামাজিক অবস্থার আমূল পরিবর্তন ঘটছে।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়