Monday, January 30, 2023

সিরাজগঞ্জের পরিক্ষা নিরিক্ষা  ছাড়াই গরু জবাই, হাড় মাংস মিশিয়ে বিক্রির অভিযোগ

সলঙ্গা সিরাজগঞ্জ প্রতিনিধিঃসিরাজগঞ্জের সলঙ্গা থানার হাটিকুমরুল গোলচত্তর এলাকায় নিয়মনীতি ও পরিক্ষা নিরিক্ষা ছাড়াই গরু জবাই ও দীর্ঘদিন ধরে প্রসেস মিলের হাড় মাংস মিশিয়ে বিক্রি করে আসছে একটি প্রতারক চক্র।

নামমাত্র গরু জবাই করে সারাদিন মাংস বিক্রি করলেও শেষ হয় না হাড়, কলিজা,ও তেল।
জানাযায়, বাঘাবাড়ি বেঙ্গল মিট থেকে অল্পদামে এসব হাড়, মাংস, কলিজা কিনে এনে জবাইকৃত গরুর মাংসের সাথে মিশিয়ে চলছে বেচাকেনা।
অধিক লাভ হওয়ায় সাবান কসাই , কাসেম কসাই , আসাদুল, ঝন্টু কসাই, মাহাম কসাই, সজিব কসাইসহ অনেকেই বেছে নিয়েছেন মাংস বিক্রির এই অভিনব প্রতারনার কৌষল।
মাংসের দোকান গুলোতেও নেই কোন মুল্য তালিকাও।

নিয়মিত গরু জবাই এর পুর্বে এনথ্রাক্সসহ অন্যন্য রোগের পরিক্ষা নিরিক্ষার কথা থাকলেও মানছেন না কেউই।
গরু জবাই হোক আর না হোক টাকা দিলেই নাকি মিলছে পরিক্ষার সার্টিফিকেট।
আর এ কাজে এ ভাবেই সহযোগিতা করে আসছেন হাটিকুমরুল ইউনিয়নের দায়িত্বে থাকা প্রানী সম্পদ বিভাগের কর্মচারী এ আই টেকনিশিয়ান নুরুল ইসলাম।

আর এসব মাংস চলে যাচ্ছে হাটিকুমরুল গোলচত্তর এলাকার হোটেলগুলো ও সাধারণ ক্রেতার হাতে।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলার প্রানী সম্পদ বিভাগের হাটিকুমরুল ইউনিয়নের দায়িত্বরত এ আই টেকনিশিয়ান নুরুল ইসলাম অকপটে স্বীকারও করেছেন ।
তিনি প্রতিবেদককে বলেন, আপনি ও লাইনে থাকেন এখানে অনেক টাকা পয়সা কামাইয়ের সিস্টেম আছে একসময় আপনাকেও মোটা দাগে কামাই করিয়ে দেবো ।

উল্লাপাড়া উপজেলার ভারপ্রাপ্ত প্রানী সম্পদ কর্মকর্তা শামিম রেজা জানান, যদি পরিক্ষা নিরিক্ষার ছাড়া এ আই টেকনিশিয়ান নুরুল ইসলাম সার্টিফিকেট দিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা সেনেটারী ইনস্পেকটর ফজলুল হক বারী জানান, এর আগেও দু বার ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। তবু চক্রটি দীর্ঘদিন যাবৎ মিলের মাংস, হাড়, কলিজা মিশিয়ে বিক্রি করছে। দুজনের নামে মামলার ও প্রস্তুতি চলছে। আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেন বলেন, যদি কসাইরা প্রসেস মিলের মাংসের সাথে জবাইকৃত গরুর মাংস মিশিয়ে বিক্রি করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়