Wednesday, March 29, 2023

রাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ

রাবি প্রতিনিধি: গত রোববার রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী কৃঞ্চ রায়কে ছাত্রলীগের মারধর ও হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে শিক্ষক-শিক্ষার্থী ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে রাবির রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমির ভবনের দক্ষিণে এই মানববন্ধন হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে শিক্ষক ও শিক্ষার্থীরা জানান, একজন ছাত্রের অধিকার বিশ্ববিদ্যালয়ে পড়ায় তার জন্য হলে একটি সিট বরাদ্দ থাকা। সে নিয়ম অনুয়ায়ী সেই সিট পেয়ে হলে উঠে। কিন্তু ছাত্রলীগের নেতারা তাকে শিবির আখ্যা দিয়ে মারধর করে গুরুতর আহত করে। পরে তাকে হত্যারও হুমকি দেওয়া হয়। এভাবে বিশ্ববিদ্যালয় বা শিক্ষাঙ্গণ চলতে পারে না। বিশ্ববিদ্যালয় প্রশাসনের শৃঙ্খলা কমিটি আছে সেই কমিটির যা কাজ তা বাস্তবায়ন করুন।

বিভিন্ন সময়ে ক্যাম্পাসে ছাত্র রাজনীতির নেতারা সিট বাণিজ্যসহ নানান ভাবে হয়রানি ও মারধর করে। হলে থাকায় তারা মিছিল মিটিং এ যেতে বাধ্য করে ফলে শিক্ষার সুষ্ট পরিবেশ থাকে না। তাই এধরনের কাজ থেকে বিরত থাকবে ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী কৃঞ্চ রায়কে মারধর ও হত্যার হুমকিদাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি জানান তারা।

রাজশাহী বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ খবর

- Advertisment -

সর্বাধিক জনপ্রিয়