24.6 C
New York
শুক্রবার, মে ২৪, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট, পুলিশ পরিদর্শককে বদলি

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) আদালত পুলিশের পরিদর্শক খাইরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পার্বত্য জেলায় বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) পুলিশ সদর দপ্তরের নির্দেশে তাঁকে এ বদলি করা হয়। মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতনেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর ওই পুলিশ পরিদর্শকের ফেসবুক আইডির একটি পোস্টকে কেন্দ্র করে এই বদলি বলে জানা গেছে।

আরও জানা গেছে, গত সোমবার (১৪ আগস্ট) মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতনেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওদিন রাতেই পরিদর্শক খাইরুল ইসলাম শোক জানিয়ে তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট দেন। তাতে তিনি লেখেন, ‘কোরআনের পাখি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী হুজুর আল্লাহর ডাকে সাড়া দিয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরলোকে গমন করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল্লাহ হুজুরকে জান্নাতুল ফেরদাউসের উচ্চ মাকাম দান করুন।’

খাইরুলের ফেসবুক পোস্টটি নজরে আসার পর আরএমপি কমিশনার বিজয় বিপ্লব তালুকদার বিষয়টি তদন্তের নির্দেশ দেন সাইবার ক্রাইম ইউনিটকে। তবে, পোস্টটি দেওয়ার কিছুক্ষণ পরই তা ডিলিট করে দেন তিনি।

আরএমপির সাইবার ইউনিটের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) উৎপল কুমার চৌধুরী তদন্তে নিশ্চিত হয়েছেন, খাইরুল ইসলামের ফেসবুক আইডি থেকেই পোস্টটি প্রকাশ করা হয়েছিল। গতকাল বুধবার তিনি পুলিশ কমিশনার বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

আরএমপির অপরাধ ও শৃঙ্খলা শাখার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত কমিশনার বিজয় বসাক জানান, পরিদর্শক খাইরুল ইসলামের ফেসুবক পোস্টটি নিয়ে তদন্ত করা হয়। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তদন্ত প্রতিবেদনসহ এ বিষয়ে করণীয় নির্দেশনা পেতে আরএমপি থেকে পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছিল। সেখান থেকেই তাঁকে বদলির নির্দেশ আসে।

ঘটনার বিষয়ে পুলিশ পরিদর্শক খাইরুল ইসলাম বলেন, ‘আমি সরল মনে পোস্টটি দিয়েছিলাম। পরে বুঝতে পারি, সেটি দেওয়া ঠিক হয়নি। কিছু সময় পর আমি পোস্টটি ডিলিট করে দেই।’

বদলির বিষয়ে আর কোনো মন্তব্য করতে রাজি হননি পরিদর্শক খাইরুল ইসলাম।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading