19.1 C
New York
বুধবার, মে ৮, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

রাজশাহীতে পাল্টাপাল্টি বিক্ষোভ, দুই পক্ষের উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর বাঘায় নৌকাবিরোধী ও মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি থাকা আলোচিত সেই মেয়র আক্কাছ আলীর বিরুদ্ধে এবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ। রোববার (২৪ সেপ্টেম্বর) বাদ আসর দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করার পর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু চত্বরে তারা একটি প্রতিবাদ সমাবেশ করেন।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবিরের সঞ্চলনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বাঘা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য আমজাদ হোসেন নবাব বলেন, আজকের তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দাতা ও শতাধিক মামলার আসামি আবু সাঈদ চাঁদের রায় প্রকাশ হওয়ার কথা ছিল। কিন্তু তার আগে বাঘা পৌর মেয়র আক্কাস আলী ঐ রায়কে বাধাগ্রস্থ করার লক্ষে চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম কর্তৃক তিনি নিজেকে নির্যাতিত দাবি করে তার সমর্থকদের নিয়ে আদালত চত্বরে একটি ব্যানারসহ মিছিল বের করে। এ সময় তারা সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নামে শ্লোগান দিয়ে শাহরিয়ার আলমের বিপক্ষে বক্তব্য রাখেন।

এ ঘটনার কিছুক্ষণের মধ্যে পাল্টা বিক্ষোভ করেন শাহরিয়ার আলমের সমর্থকরা। তারা শাহরিয়ার আলমের পক্ষে শ্লোগান দিতে থাকেন। এ সময় দুইপক্ষের উত্তেজনার কারণে আদালত চত্বরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

বাঘা পৌর মেয়র আক্কাস আলীর লোকজন জানান, পৌর মেয়রসহ বাঘার প্রায় ৫০ জন আওয়ামী লীগের নেতা-কর্মীরা আদালতে মামলার হাজিরা দিয়ে বের হয়ে তারা শাহরিয়া আলমের বিরুদ্ধে মিছিল বের করেন। মেয়র আক্কাস আলী জানান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের লোকজন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে হয়রানি করছেন।

অপরদিকে শাহরিয়ার আলমের বিরুদ্ধে যখন আক্কাস আলীর নেতৃত্বে বিক্ষোভ চলছে, তখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষে বিপুল পরিমাণ নেতাকর্মী ও সমর্থকরা আদালত চত্বরে পাল্টা বিক্ষোভ মিছিল করেন। এ সময় সরদহ ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান মধু জানান, মেয়র আক্কাস আলী স্বার্থে আঘাত হানলে সব সময় নৌকার বিরুদ্ধে কাজ করেছেন। তবে প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আক্কাছ ও তার লোকজন ষড়যন্ত্র করার প্রতিবাদে তারা কাউন্টার বিক্ষোভ মিছিল করছেন।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে আদালত চত্ত্বরে বিক্ষোভ করায় বিকেলে বাঘায় আক্কাস আলীর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন বাঘা উপজেলা আওয়ামী লীগ। মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপজেলা বঙ্গবন্ধু চত্বরে পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগ নেতারা আক্কাস আলীকে দুর্নীতিবাজ, রাষ্ট্রবিরোধী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত এবং মদপান করে মাদক নিরাময় কেন্দ্রে ভর্তি থাকাসহ কুখ্যাত বিএনপি নেতা চাঁদের দোসর উল্লেখ করে বক্তব্য রাখেন।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading