18.7 C
New York
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
spot_imgspot_imgspot_imgspot_img

দ্বাদশ জাতীয় নির্বাচনী তফসিল কবে জানালেন ইসি

নিউজ রাজশাহী ২৪:- আগামী সপ্তাহের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

শুক্রবার (১০ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) আয়োজিত মাঠ প্রশাসনের কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

ইসি আনিছুর বলেন, আগামী এক সপ্তাহেই হয়তো তফসিল ঘোষণা হয়ে যাবে, সে জন্য আপনাদের আহ্বান জানাই, সবাই একটু মনোযোগ দিয়ে শুনি।

অনুষ্ঠানে প্রশাসনের উদ্দেশ্যে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আমরা কমিশন থেকে চাইবো- আপনারা প্রজ্ঞা দিয়ে, মেধা দিয়ে, অভিজ্ঞতা দিয়ে, জ্ঞান দিয়ে দায়িত্ব পালন করবেন, যাতে নির্বাচন সত্যিকার অর্থে সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়। এই চেষ্টাটা কীভাবে করবেন জানি না, ওই জ্ঞান আপনাদের আছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনার, উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), জেলা প্রশাসক ও পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তাদের নির্বাচন ব্যবস্থাপনা-সংক্রান্ত দ্বিতীয় দফা প্রশিক্ষণের উদ্বোধন হয়। অনুষ্ঠানে সিইসিসহ ইসির কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদ নির্বাচন আয়োজনে প্রস্তুত নির্বাচন কমিশন (ইসি)। এখন বাকি তফশিল ঘোষণাসহ অন্যান্য আনুষ্ঠানিকতা। রেওয়াজ অনুযায়ী তফশিল ঘোষণার আগে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেছেন নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের একটি সূত্রমতে, আগামী ১৪ নভেম্বর ঘোষণা করা হতে পারে তফসিল। আর ভোট গ্রহন করা হতে পারে আগামী বছরের ৬ জানুয়ারী। তবে এ নিয়ে নির্বাচন কমিশন থেকে এখনো কিছু জানানো হয়নি।

spot_imgspot_imgspot_imgspot_img
আজকের রাজশাহী
spot_imgspot_imgspot_imgspot_img

বিনোদন

- Advertisment -spot_img

বিশেষ প্রতিবেদন

error: Content is protected !!

Discover more from News Rajshahi 24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading